উত্তর প্রদেশ দাঙ্গায় জড়িত ৬ জন কট্টরপন্থী প্রথম কিস্তিতে জমা করল ৮৬ হাজার টাকা! - VedasBD.com

Breaking

Tuesday, 17 March 2020

উত্তর প্রদেশ দাঙ্গায় জড়িত ৬ জন কট্টরপন্থী প্রথম কিস্তিতে জমা করল ৮৬ হাজার টাকা!

উত্তর প্রদেশ দাঙ্গায় জড়িত ৬ জন কট্টরপন্থী প্রথম কিস্তিতে জমা করল ৮৬ হাজার টাকা!


উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ সরকার  CAA এর নামে উপদ্রবীদের উপর যেন গলা চেপে ধরেছে। CAA এর বিরোধের নামে উত্তরপ্রদেশে যে দাঙ্গা হয়েছিল তাতে বহু কট্টরপন্থী রাস্তায় নেমে সরকারি সম্পত্তির ক্ষয় ক্ষতি করেছিল। যার পরেই যোগী প্রশাসন ঘোষণা করেছিল যে সমস্ত ক্ষতিপূরণ দাঙ্গাবাজদের থেকে নেওয়া হবে। যারা ক্ষতিপূরণ দেবে না তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার ঘোষণাও করে দেওয়া হয়েছিল। শুধু এই নয় উত্তরপ্রদেশ সরকার দাঙ্গাবাজদের ছবি সার্বজনীকভাবে রাস্তায় লাগিয়েছিল।
.
পরে মামলা হাইকোর্টে পৌঁছালে, আদালত সরকারের সিদ্ধান্তে আপত্তি জানায়। যারপর যোগী সরকার মামলা সুপ্রিম কোর্টে নিয়ে যায় সেখানেও দাঙ্গাবাজদের গোপনীয়তা বজায় রাখার পক্ষে রায় দেয় আদালত। এরপর যোগী সরকার পর পর দুটি বিল পাশ করে আইন তৈরি করে। প্রথমত দাঙ্গাবাজদের ছবি পোস্টার হিসেবে রাস্তায় লাগানো যাবে, দ্বিতীয়ত দাঙ্গাবাজদের সম্পত্তি বাজেয়াপ্ত করা যাবে। এখন উত্তরপ্রদেশ থেকে যে তাজা খবর সামনে আসছে তা বেশ লক্ষণীয়।
.
প্রাপ্ত খবর অনুযায়ী, আজ ৬ জন দাঙ্গাবাজ কানপুর প্রশাসনের কাছে কিস্তিতে কিছু ক্ষতিপূরণ মিটিয়েছে। দাঙ্গাবাজরা প্রথম কিস্তিতে ৮৬ হাজার টাকা প্রদান করেছে বলে জানা যাচ্ছে। CAA বিরোধী দাঙ্গার পর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছিলেন যে দাঙ্গাবাজদের সিসি টিভি ক্যামেরার মাধ্যমে চিহ্নিত করা হবে এবং তাদের থেকে ক্ষতিপূরণ নেওয়া হবে।
.
জানিয়ে দি, উত্তরপ্রদেশে যে সমস্থ দাঙ্গাবাজরা ক্ষতিপূরণ দেয়নি তাদের সম্পত্তি নিলাম করা হবে। তবে আপাতত ৬ জন কট্টরপন্থী সোজা ভাষায় ৮৬ হাজার টাকা জরিমানা জমা দিয়েছে।

No comments:

Post a comment