মধ্যপ্রদেশ সরকারকে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের কাল বিকেল পাঁচটার মধ্যে করাতেই হবে ফ্লোর টেস্ট! - VedasBD.com

Breaking

Thursday, 19 March 2020

মধ্যপ্রদেশ সরকারকে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের কাল বিকেল পাঁচটার মধ্যে করাতেই হবে ফ্লোর টেস্ট!

মধ্যপ্রদেশ সরকারকে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের কাল বিকেল পাঁচটার মধ্যে করাতেই হবে ফ্লোর টেস্ট!


মধ্যপ্রদেশ (Madhya Pradesh) সঙ্কট নিয়ে আজ সুপ্রিম কোর্ট (Supreme Court) গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়। সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, কাল বিকেল পাঁচটার মধ্যে যেন আস্থা ভোট করানো হয়। বিকেল পাঁচটার মধ্যে সম্পূর্ণ প্রক্রিয়া সম্পূর্ণ করার আদেশ দেওয়া হয়েছে। আদালত জানিয়েছে যে, আস্থা ভোটের যেন ভিডিও করানো হয়।
.
রাজ্য সরকারের তরফ থেকে পেশ হওয়া বরিষ্ঠ আইনজীবী তথা কংগ্রেসের নেতা অভিষেক মনু সিঙ্ঘভি আদালতে রাজ্য সরকারের পক্ষ পেশ করেন। উনি বলেন, ফ্লোর টেস্ট করানো হবে কি না, সেটা স্পীকারের বিবেকের উপর নির্ভর করে। উনি বলেন, বিধায়কদের অনুপস্থিতিতে সদনে সংখ্যাবল কম থাকবে।
.
যখন বিচারক ডি ওয়াই চন্দ্রচূড় বলেন, এরকম পরিস্থিতিতে কি করা বে? স্পীকারের কি উচিৎ ছিল না বিধায়কদের ইস্তফাতে সিদ্ধান্ত নেওয়া? সেই নিয়ে সিঙ্ঘবি বলেন, স্পীকার এই নিয়ে সিদ্ধান্ত নেবেন ঠিকই কিন্তু সেটা নিয়ে পর্যাপ্ত সময় দেওয়া উচিৎ।
.
এই নিয়ে চন্দ্রচূড় বলেন, বিক্ষুব্ধ বিধায়ক নিজেদের ইচ্ছেয় কাজ করছে কি না, সেটা নিয়ে পর্যবেক্ষক নিযুক্ত করা যেতে পারে। উনি বলেন, স্বাধীন পর্যবেক্ষক নিযুক্ত করা হলে বিক্ষুব্ধ বিধায়কদের মধ্যে আদৌ কোন ভয় আছে কিনা, আর তাঁদের বন্দি করা রাখা হয়েছে কিনা জানা যাবে। বিধায়কদের তরফ থেকে পেশ হওয়া আইনজীবী মনিন্দর সিং এই কথায় সহমত পোষণ করেন।

No comments:

Post a Comment