বিষ খেলেই করোনা ভাইরাস থেকে নিস্তার পাওয়া যাবে ! ভুল খবরের জেরে ইরানে নিহত শতাধিক! - VedasBD.com

Breaking

Friday, 27 March 2020

বিষ খেলেই করোনা ভাইরাস থেকে নিস্তার পাওয়া যাবে ! ভুল খবরের জেরে ইরানে নিহত শতাধিক!

বিষ খেলেই করোনা ভাইরাস থেকে নিস্তার পাওয়া যাবে ! ভুল খবরের জেরে ইরানে নিহত শতাধিক!


কথায় আছে বিষে-বিষে বিষক্ষয়। এই প্রবাদকে হয়তো প্রচন্ড বিশ্বাস করেছিল ইরানবাসি। এখন করোনা ভাইরাস এর জেরে সেখানে যা অবস্থা তাতে যে যাই বলুক তাই হয়তো মেনে নিচ্ছে তারা। ভাইরাসের সংক্রমণ থেকে নিজেদের বাঁচাতে যা ইচ্ছা করতে রাজি ইরান। সেই নাছোড়বান্দা মনোভাব আরও সংকটে ফেলল এই দেশকে। সোশ্যাল সাইটে ঘুরে বেড়ানো এক ভুয়ো খবরের জেরে প্রাণ গেল শতাধিক।
.
ইরানের সংবাদমাধ্যমের দাবি, সোশ্যাল সাইটে একটি ভুল খবর ছড়িয়ে পড়ে যে, মিথানল খেলে করোনা ভাইরাস এর সঙ্গে লড়াই করা সম্ভব! এই খবর কে বিশ্বাস করে বহু মানুষ মিথাইল খেয়ে নেন। ইরানে যেখানে মদ্যপান করা নিষিদ্ধ, সেই দেশে এত মানুষ একসঙ্গে মিথাইল এর জোগাড় করে ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য তা খেয়ে ফেলেন। তাদের বিশ্বাস ছিল সত্যিই হয়তো করোনাভাইরাসকে শেষ করতে পারবে এই বিষ। কিন্তু আদতে হলো ঠিক উল্টো। জানা গিয়েছে, অন্তত ৩০০ মানুষ মারা গিয়েছেন এবং হাজারের ওপর মানুষ হাসপাতালে ভর্তি।
.
এই মুহূর্তে ইরানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩২,৩৩২ এবং মৃত্যু হয়েছে ২,২৭৮ জনের। আরো উদ্বেগের বিষয়, নতুনভাবে সেদেশে আক্রান্ত হয়েছেন ১৪৪ জন। ভাইরাস বিধ্বস্ত এই দেশে মানুষ এখন যেনতেন প্রকারে নিজেকে বাঁচাতে চাইছেন। সেই প্রেক্ষিতে এই ভুয়ো খবর বিশ্বাস করায় আরো বিপদে পড়তে হল ইরানকে। প্রসঙ্গত, করোনাভাইরাসেও বিশ্বের শীর্ষে পৌঁছে গেল আমেরিকা! সমগ্র পৃথিবীতে এখন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫,৩২,২২৪। এর মধ্যে একা আমেরিকায় আক্রান্ত ৮৫,৫৯৪, নতুন ভাবে আক্রান্ত হয়েছেন ১৫৯! মৃত্যু হয়েছে ১,৩০০।

No comments:

Post a comment