যারা সর্বসমক্ষে বন্দুক তুলে ধরতে পারে, তাঁদের আবার কি গোপনীয়তা? আদালতে স্পষ্ট জানাল যোগী সরকার - VedasBD.com

Breaking

Thursday, 12 March 2020

যারা সর্বসমক্ষে বন্দুক তুলে ধরতে পারে, তাঁদের আবার কি গোপনীয়তা? আদালতে স্পষ্ট জানাল যোগী সরকার

যারা সর্বসমক্ষে বন্দুক তুলে ধরতে পারে, তাঁদের আবার কি গোপনীয়তা? আদালতে স্পষ্ট জানাল যোগী সরকার


নয়া দিল্লীঃ পোস্টার বিবাদ নিয়ে আজ সুপ্রিম কোর্টে উত্তর প্রদেশের যোগী সরকারের আবেদনে শুনানি হয়। আবেদনে এলাহাবাদ হাই কোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানানো হয়েছিল। অনেক তর্কের পর আদালত বিস্তৃত শুনানির জন্য তিন বিচারকের বেঞ্চের কাছে মামলা পাঠিয়ে দেয়। যদিও হাইকোর্টের সিদ্ধান্তে স্থগিতাদেশ আনা হয়নি। আদালতে যোগী সরকার নিজের পক্ষ রেখে বলেন, ‘যারা সর্বসমক্ষে বন্দুক উঁচিয়ে ধরে, তাঁদের আবার কিসের গোপনীয়তা?

আপানদের জানিয়ে দিই, ডিসেম্বর মাসে সিএএ এর বিরোধিতার নামে লখনউ এর রাস্তায় প্রদর্শনকারীরা হিংসাত্মক প্রদর্শন করে। ওই হিংসায় উত্তর প্রদেশ সরকার এবং ব্যাক্তিগত সম্পত্তির প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছিল। এমনকি হিংসায় পুলিশের উপরেও গুলি চালানো হয়েছিল। এরপর যোগী সরকার কড়া নির্দেশিকা জারি করে জানায় যে, যারা উপদ্রব করেছে তাঁদের থেকে ক্ষতিপূরণের টাকা নেওয়া হবে।
.
এরপর কিছুদিন আগে যোগী সরকারের তরফ থেকে লখনউ এর রাস্তায় উপদ্রবিদের পোস্টার লাগানো হয়। লখনউয়ে ওই পোস্টার লাগানোর পর বিরোধীরা যোগী সরকারকে আক্রমণ করে। এবং এই মামলা হাইকোর্টে যায়। সেখান থেকে যোগী সরকারকে পোস্টার খোলার নির্দেশ দেওয়া হয়। আর যোগী সরকার হাইকোর্টের সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করে।

No comments:

Post a comment