করোনা ভাইরাসের আতঙ্ক ছড়ানোর পর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশের সফর বাতিল! - VedasBD.com

Breaking

Monday, 9 March 2020

করোনা ভাইরাসের আতঙ্ক ছড়ানোর পর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশের সফর বাতিল!

করোনা ভাইরাসের আতঙ্ক ছড়ানোর পর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশের সফর বাতিল!

করোনা ভাইরাসের আতঙ্ক ছড়ানোর পর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইতিমধ্যে বাংলাদেশের সফর বাতিল করেছেন। আগামি ১৭ মার্চ নরেন্দ্র মোদীর বাংলাদেশের সফর ছিলো। সেখানে শেখ হাসিনার সাথে তার কিছু গুরুত্বপূর্ন বৈঠকও ছিলো। কিন্তু ভারতের বেশ কিছু জায়গায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় চিন্তা বেড়ে গেছে।
.
কিন্তু ভারতে  করোনা আক্রান্তদের মধ্যে অনেকেই এসেছেন ইটালি থেকে। তারা ইটালির বাসিন্দা। এমনকি ইটালিতে ইতিমধ্যেই অনেক মানুষ করোনায় আক্রান্ত। ২৩৩ জন এখন করোনাতে মারা গেছেন। আর করোনাতে ১৪৯২ জন আক্রান্তদের মধ্যে সংখ্যা বেড়ে প্রায় ৭৩৭৫ হয়ে গেছে।
.
এখন পরিস্থিতি এমনদিকে এগিয়েছে যে এখানে দোকানপাট বন্ধ হোয়ার পাশাপাশি সব কিছুই বন্ধ। এই মুহূর্তে ১১ই ফেব্রুয়ারি যারা চীন, দক্ষিণ কোরিয়া, ইরান, ইতালি, জাপানের নাগরিক রয়েছেন, তাদের ভারত আসার জন্য ভিসার আবেদন করেছিলেন এবং যারা পরবর্তীকালে ভারত আসতে চলেছেন তাদের সকলেরই ভিসা বাতিল করা হয়েছে। একমাত্র এই নির্দেশিকা কার্যকর হবে না দেশের কূটনৈতিক, রাষ্ট্রসঙ্ঘের অধিকারিক, ওআইসি কার্ড ধারী ও এয়ার ক্রুদের ক্ষেত্রে।
.
তাছাড়া ভারতের বিমানবন্দর এর মধ্যেও বিদেশি প্রবেশ কারীদের স্বাস্থ্য ও সফল ইতিহাস সম্পর্কেও সেল্ফ ডিক্লারেশন দিতে হবে।করোনা ভাইরাস (corona virus) নামটা শুনলেই যেন ভয়ে বুকটা কাঁপে। এই নামটাতেই গোটা বিশ্বে আতঙ্ক । চীন, কেরল , দিল্লি, তেলেঙ্গানার পর এবার ভারতে হানা করোনা ভাইরাসের। প্রায় জাকিয়েই বসেছে করোনা।

No comments:

Post a comment