মধ্যপ্রদেশের পর চাঞ্চল্য গুজরাটেও! কংগ্রেস বিধায়কদের পাঠানো হল জয়পুরে - VedasBD.com

Breaking

Saturday, 14 March 2020

মধ্যপ্রদেশের পর চাঞ্চল্য গুজরাটেও! কংগ্রেস বিধায়কদের পাঠানো হল জয়পুরে

মধ্যপ্রদেশের পর চাঞ্চল্য গুজরাটেও! কংগ্রেস বিধায়কদের পাঠানো হল জয়পুরে


মধ্যপ্রদেশে (Madhya Pradesh) রাজনৈতিক অস্থিরতার পর রাজ্যসভা নির্বাচনের কথা মাথায় রেখে কংগ্রেস (Congress) গুজরাটে (Gujarat) আগে থেকেই সাবধান হয়ে গেছে। শনিবার গুজরাটে অনেক কয়েকটি কংগ্রেস বিধায়ক জয়পুরের জন্য রওনা দিয়েছে। গুজরাট রাজ্যসভার চারটি আসন খালি হতে চলেছে। বিজেপি রাজ্যসভার নির্বাচনের জন্য নিজেদের তিনজন প্রার্থীকে ময়দানে নামিয়েছে।
.
আর কংগ্রেস দুজনকে ময়দানে নামিয়েছে। আর চারটি রাজ্যসভার আসনের জন্য পাঁচটি প্রার্থী হওয়ার পরেই রাজ্যে দুই দলেরই শক্তির পরীক্ষা হবে।নিজেদের আসন ধরে রাখার জন্য কংগ্রেস শনিবার নিজেদের কয়েকজন বিধায়ককে জয়পুরে শিফট করে দিয়েছে। কংগ্রেস যেই বিধায়কদের জয়পুরে পাঠিয়েছে তাঁরা হলেন চিরাগ কাঁকরিয়া, লাখাভাই ভারবাড, বলদেবজী ঠাকোর, জিনিবেন ঠাকোর, হিম্মত সিং প্যাটেল এবং আরও অনেকে।গুজরাটের চারটি রাজ্যসভা আসনের জন্য ২৬ মার্চ নির্বাচন হতে চলেছে।
.
আর ওই দিনের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ বলেই ধরা হচ্ছে। বিজেপির তরফ থেকে রাজ্যসভার নির্বাচনের জন্য অভয় ভরদ্বাজ, রমীবা বেন এর সাথে নরহরি আমিনকে ময়দানে নামান হয়েছে। আরেকদিকে, কংগ্রেসের তরফ থেকে শক্তি সিং গৌহিল আর ভরত সিং সোলাঙ্কিকে ময়দানে নামান হয়েছে। আর কংগ্রেস ক্রস ভোটিং এর ভয় পাচ্ছে।আপনাদের জানিয়ে রাখি, গুজরাটের যেই চার রাজ্যসভার আসনে নির্বাচনে হচ্ছে, সেগুলোর মধ্যে তিনটি আসন বিজেপির আর একটি কংগ্রেসের কাছে আছে। বর্তমান বিধায়কের পরিসংখ্যানে দুই দলের খাতায় দুটি করে আসন পাওয়ার আশা আছে, কিন্তু বিজেপি নিজেদের তৃতীয় প্রার্থী দাঁড় করিয়ে এই নির্বাচনকে বেশ জনপ্রিয় করে তুলেছে।

No comments:

Post a comment