স্বামীর সাথে ISIS এ নাম লিখিয়েছিল কেরলের ফাতিমা! এখন ফেরত আসতে চাইছে ভারতে! - VedasBD.com

Breaking

Monday, 16 March 2020

স্বামীর সাথে ISIS এ নাম লিখিয়েছিল কেরলের ফাতিমা! এখন ফেরত আসতে চাইছে ভারতে!

স্বামীর সাথে ISIS এ নাম লিখিয়েছিল কেরলের ফাতিমা! এখন ফেরত আসতে চাইছে ভারতে!


নয়া দিল্লী: কেরলের (Kerala) বাসিন্দা ৩১ বছর বয়সী এক মহিলা ২০১৬ সালে জঙ্গি সংগঠন ISIS এ যুক্ত হওয়ার জন্য আফগানিস্তানে (Afghanistan) পালিয়েছিল। এবার সে ভারতে ফিরে আসতে চাইছে। তাঁর পরিবারের লোকজন এই বিষয়ে সরকারের সাহায্য চেয়ে তাঁকে ভারতে ফেরত আনার জন্য আবেদন করেছে। ওই মহিলার নাম ফাতিমা বলে জানা গিয়েছে।
.
ফাতিমা সেই ২১ জনের মধ্যে আছে, যারা ISIS এ নাম লিখিয়েছিল। ভারতীয় গোয়েন্দা এজেন্সি দ্বারা ফাতিমা আর দুটি অন্য মহিলা আয়েশা আর রাফেলাকে জিজ্ঞাসাবাদের একটি ভিডিওতে দেখা গেছিল। শোনা যায় যে, ওই ২১ জনের মধ্যে ছয় পুরুষের মৃত্যু হয়েছিল আফগানিস্তানে।
.
স্ট্রেট নিউজ গ্লোবাল অনুযায়ী, অক্টোবর আর ডিসেম্বর ২০১৯ এ প্রায় ১৪ হাজার ISIS জঙ্গি আর তাঁদের পরিবার আফগান সেনার কাছে আত্মসমর্পণ করে। যদিও রাজ্য পুলিশ এটা এখনো পর্যন্ত বলতে পারেনি যে, কেরনের তিন মহিলা ওই আত্মসমর্পণকারীদের মধ্যে আছে কি না।
.
ফাতিমার মা বিদেশ মন্ত্রালয়ের কাছে তাঁর মেয়েকে ভারতে ফিরিয়ে আনা আর সবরকম আইনি প্রক্রিয়া সম্পন্ন করার আবেদন করেছে। ফাতিমার মা বলেন, ‘চার বছর পর আমি নিজের মেয়ের ছবি দেখি। আমি কেন্দ্র সরকারের কাছে আবেদন করছি যে, সরকার যেন তাঁকে ভারতে ফিরতে সাহায্য করে। সে যেন ওই দেশে সমস্ত আইনি প্রক্রিয়ার সম্পন্ন করতে পারে। আমার আশা যে, সরকার শীঘ্রই কোন পদক্ষেপ নেবে।


No comments:

Post a comment