পুরো ভারত লকডাউন থাকায় বাড়িতে নিত্য ব্যবহার্য দ্রব্য পৌঁছে দেওয়া শুরু করল বিগ বাজার! - VedasBD.com

Breaking

Wednesday, 25 March 2020

পুরো ভারত লকডাউন থাকায় বাড়িতে নিত্য ব্যবহার্য দ্রব্য পৌঁছে দেওয়া শুরু করল বিগ বাজার!

পুরো ভারত লকডাউন থাকায় বাড়িতে নিত্য ব্যবহার্য দ্রব্য পৌঁছে দেওয়া শুরু করল বিগ বাজার!


গত মঙ্গলবার গভীর রাত ১২ টা থেকে দেশজুড়ে লকডাউনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২১ দিন দেশজুড়ে চলবে লকডাউন। করোনার সঙ্গে মোকাবিলায় এই পদক্ষেপ নিতে একপ্রকার বাধ্যই হয়েছে কেন্দ্রীয় সরকার। যার জন্য চিন্তার ভাঁজ পরেছে আমজনতার কপালে। লকডাউন – এর এই সিদ্ধান্তে ইতিমধ্যেই বন্ধ হয়েছে একাধিক শপিং মল, বড় বড় দোকান, বাজার। করোনার হাত থেকে বাঁচার জন্য ভয়েই নিজেদের দোকানপাট বন্ধ রেখেছেন বহু বিক্রেতা।
.
এই অবস্থায় কীভাবে নিত্যপ্রয়োজনীয় চাল, ডাল, আলু কিংবা রেশন পাবেন সাধারণ মানুষ! শহর থেকে গ্রাম সকলের মনেই এই একটাই চিন্তা। বিশেষ করে মুম্বাই তথা মহারাষ্ট্রের মানুষদের চিন্তা বেশি। কারণ লকডাউন এর পাশাপাশি ওই রাজ্যে লাগু হয়েছে ১৪৪ ধারা। আর এই কঠিন সময়েই সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে বিগ বাজার। মুম্বইয়ের সাধারণ মানুষদের রেশন, কাঁচা সবজি ও খাদ্যের জোগান থেকে নিত্য প্রয়োজনীয় পণ্যের চাহিদা মেটাতে বিশেষ পদক্ষেপ নিয়েছে মুম্বইয়ের বিগ বাজার কর্তৃপক্ষ। শুধুমাত্র একটা ফোন ঘোরান তাহলেই আপনার বাড়িতে পৌছে যাবে নিত্য প্রয়োজনীয় রেশন থেকে দরকারি জিনিস। আজ থেকেই গোটা বাণিজ্য নগরী জুড়ে শুরু হয়েছে এই পরিষেবা।
.
বিগ বাজার সূত্রে খবর, আগামীদিনে কলকাতা, দিল্লি ও চেন্নাই, চারটি মেট্রো শহরে এই পরিষেবা শুরু করতে পারেন তারা। করোনা’র সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে অঘোষিত কার্ফু। ১৪ এপ্রিল নয় পরিস্থিতি বেগতিক হলে এই লকডাউনের সময়সীমা আরও বাড়তে পারে এমনটাই মত বিশেষজ্ঞদের। সে কারণেই পরিস্থিতি বুঝে শুধুমাত্র শহর নয় শরতলিতে ও এই পরিষেবা শুরু করতে পারে, বিগ বাজার সূত্রে এমনটাই জানা গিয়েছে। অগ্রিম নয়, পণ্য হাতে পাওয়ার পরই দাম দেবেন গ্রাহক এই পদ্ধতি অবলম্বন করেছে দেশের সবচেয়ে বড় রিটেল মার্কেট।

No comments:

Post a Comment