যোগী সরকারের বড় সিদ্ধান্ত, করোনার সাথে লড়তে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে খাদ্য, সবজি, দুধ ও ওষুধ - VedasBD.com

Breaking

Tuesday, 24 March 2020

যোগী সরকারের বড় সিদ্ধান্ত, করোনার সাথে লড়তে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে খাদ্য, সবজি, দুধ ও ওষুধ

যোগী সরকারের বড় সিদ্ধান্ত, করোনার সাথে লড়তে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে খাদ্য, সবজি, দুধ ও ওষুধ


এক সময় গুন্ডারাজ্য বলে পরিচিত ছিল উত্তরপ্রদেশ সেই রাজ্য বর্তমানে সত্যিকারের রামরাজ্য হওয়ার দিকে পা বাড়াচ্ছে। পুরো দেশে করোনা মহামারির মধ্যে দেশের মানুষ সংকটে পড়েছে। প্রধানমন্ত্রী মোদী হাত জোড় করে দেশের কাছে অনুরোধ করেছে সকলে যেন লকডাউনের পালন করে এবং একজোট হয়ে পরিস্থিতির মোকাবিলা করে।
.
তবে এই পরিস্থিতিতে খাদ্য সঙ্কট নিয়ে অনেকের মধ্যে প্যানিক তৈরি হয়েছে। অনেকে জায়গায় খুচরো দোকানদাররা বাজারে মাল কিনতে গেলে বাধা প্রাপ্ত হচ্ছেন বলে জানা যাচ্ছে। ফলস্বরূপ খাদ্য, সবজি, দুধ নিয়ে মানুষের মনে বড় প্যানিক তৈরি হয়েছে। অনেক বাজারের রাত অবধি সামনে লম্বা লাইন পর্যন্ত দেখা গেছে। মানুষ দাবি তুলেছে তাদের খাদ্য, সবজির ব্যাবস্থা করে দেওয়া হোক।
.
এর মধ্যে উত্তরপ্রদেশ থেকে যে খবর সামনে আসছে তা সকলের মনকে একটা বড় স্বস্তি দেবে এবং বাকি রাজ্য সরকারগুলিকে জনতার সেবা করার জন্য উৎসাহিত করবে। আসলে যোগী সরকার লকডাউন পরিস্থিতি মোকাবিলা করার জন্য একটা বড় মাস্টারপ্ল্যান নির্মাণ করে ফেলেছে। যোগী প্রশাসন বাড়িতে বাড়িতে সবজি, খাদ্য, ফলমূল পৌঁছে দেবার জন্য সিধান্ত নিয়েছে।
.
এর জন্য যোগী সরকার ১০ হাজার গাড়িকে চিহ্নিত করেছে যার মাধ্যমে খাদ্য,সবজি, ওষুধ, ইত্যাদি বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে। মানুষজনকে পরিষেবা দেওয়ার জন্য সরকারের তরফে পুরো পুলিশ টিম তৈরি করে ফেলা হয়েছে এবং প্রচুর সংখ্যায় এম্বুলেন্সেরও ব্যাবস্থা করা হয়েছে।
.
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন কাউকে বাড়ির বাইরের যাওয়ার প্রয়োজন নেই। আমরা ২৫ তারিখ সকাল থেকে বাড়ি বাড়ি সবজি, খাদ্য, ফলমূল পৌঁছে দেব। আমরা পুরো সিস্টেম তৈরি করে ফেলেছি তাই কাউকে চিন্তা করার প্রয়োজন নেই। যোগী আদিত্যনাথ বলেছেন প্রশাসন যতক্ষন না বলছে ততক্ষণ কাউকে বেরোনোর প্রয়োজন নেই।

No comments:

Post a Comment