‘ডাক্তারদের সম্মান করুন তারা হলেন ঈশ্বর’, চিকিৎসক হেনস্থায় ব্যথিত প্রধানমন্ত্রী! - VedasBD.com

Breaking

Wednesday, 25 March 2020

‘ডাক্তারদের সম্মান করুন তারা হলেন ঈশ্বর’, চিকিৎসক হেনস্থায় ব্যথিত প্রধানমন্ত্রী!

‘ডাক্তারদের সম্মান করুন তারা হলেন ঈশ্বর’, চিকিৎসক হেনস্থায় ব্যথিত প্রধানমন্ত্রী!


বিশ্ব জুড়ে ত্রাসের সৃষ্টি করেছে করোনা নামক চাইনিজ ভাইরাস। আর এই পরিস্থিতিতেই সম্প্রতি ডাক্তার হেনস্তার ঘটনা ঘটেছে তেলেঙ্গানা রাজ্যে। এদিন সেই ঘটনার তীব্র নিন্দা করলেন  দেশের প্রধানমন্ত্রী । দেশজুড়ে লকডাউন পরিস্থিতির মাঝেই বুধবার নিজের সংসদীয় ক্ষেত্র বারাণসীর মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আলোচনা পড়বেই উঠে আসে ডাক্তার হেনস্তার প্রসঙ্গ। তেলেঙ্গানায় ঘটা ঘটনা নিন্দা করে নরেন্দ্র মোদী বলেন, ‘এই ধরনের ঘটনায় আমি অত্যন্ত দুঃখিত। হাসপাতলে চিকিৎসারত সাদা পোশাক পরা ওই ব্যক্তিরা এখন আমাদের কাছে ভগবানের মত উনাদের সম্মান করুন।’
.
উল্লেখ্য, এদিন দেশের প্রধান মন্ত্রীর এই মন্তব্যের কারন তেলেঙ্গানায় ঘটা চিকিৎসক নিগ্রহ ঘটনা। গত সোমবার রাত্রি সাড়ে আটটার ডিউটিতে তেলেঙ্গানার খাম্মাম জেলার মমতা মেডিকেল কলেজ হাসপাতাল কাজে যোগ দিতে যান পিজি থাকা এক ডাক্তার হেমা বিন্দু। অভিযোগ মঙ্গলবার কাজ সেরে ঘরে ফেরার সময় রাস্তায় তাকে আটকায় এক পুলিশ কনস্টেবল। লকডাউন পরিস্থিতিতে বাইরে কেন? এই অভিযোগ তুলে তাকে হেনস্থা করেন ওই পুলিশকর্মী। শুধু তাই নয় এই মহিলা ডাক্তার কে চুলের মুঠি ধরে চড় মারার অভিযোগ ওঠে পুলিশকর্মী বিরুদ্ধে।
.
এমনকি আইডেন্টি কার্ড দেখানোর পরেও চলে হেনস্থা। গোটা ঘটনায় স্থানীয় পুলিশ কমিশনারের কাছে অভিযোগ দায়ের করেছেন ওই ডাক্তার। একই অভিযোগ তুলেছেন তেলেঙ্গানার ওই জেলার আরো এক ডাক্তার শ্যাম কুমার তার অভিযোগ ইমারজেন্সি ডিউটিতে যাওয়ার সময় তার পথ আটকে নিগ্রহ করেন এক পুলিশ কর্মী। দুটি ঘটনাতেই দায়ের করা হয়েছে অভিযোগ। এই ঘটনার জেরেই এদিন সরব হলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

No comments:

Post a comment