করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ জয়! ১০১ বছরে সুস্থ হয়ে বিশ্বকে আশা দেখাচ্ছেন এই বৃদ্ধ! - VedasBD.com

Breaking

Friday, 27 March 2020

করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ জয়! ১০১ বছরে সুস্থ হয়ে বিশ্বকে আশা দেখাচ্ছেন এই বৃদ্ধ!

করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ জয়! ১০১ বছরে সুস্থ হয়ে বিশ্বকে আশা দেখাচ্ছেন এই বৃদ্ধ!


মৃত্যুর মিছিলে এখন সমস্ত দেশকে ছাপিয়ে গিয়েছে ইতালি। একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে ইউরোপের এই দেশে। চিন থেকে ছড়িয়ে পড়া মারণ করোনাভাইরাসের জেরে এখন প্রায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইতালি। এত নেতিবাচক পরিস্থিতি সত্ত্বেও সেখানে আশার আলো দেখালেন এক ১০১ বছরের বৃদ্ধ। ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে এখন তিনি পুরোপুরি সুস্থ। হাসপাতাল থেকে তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।
.
বিশ্বজুড়ে এই ভাইরাসের তাণ্ডবের মধ্যে এ খবরও ছড়িয়ে গিয়েছে যে, করোনায় বেশিরভাগ আক্রান্ত হন বয়স্করা এবং মৃত্যুর হার ও বয়স্কদেরই বেশি। কিন্তু প্রায় মৃত্যুপুরীতে পরিণত হওয়া ইতালি থেকেই স্বস্তির খবর আসছে। জানা গিয়েছে ইতালির রিমিনিতে করোনা ভাইরাসে আক্রান্ত এক ১০১ বছরের বৃদ্ধ এখন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। শুধু তাই নয়, তাকে এখন হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ইতালিতে বিশ্বের সর্বাধিক মৃত্যু ঘটেছে করোনাভাইরাসে। সেই প্রেক্ষিতে এই বৃদ্ধের সম্পূর্ণ সুস্থ হওয়ার খবর ইতালি তো বটেই গোটা বিশ্বের কাছে বিরাট স্বস্তি।
.
জানা গিয়েছে, শেষ ২৪ ঘন্টায় ইতালিতে মৃত্যু হয়েছে ৯১৯ জনের, যা বিশ্বের ইতিহাসে একদিনের সর্বোচ্চ মৃত্যু! এর আগে কখনো কোনোভাবে একদিনে এত মানুষের মৃত্যু হয়নি। চিনকে তো আগেই ছাপিয়ে গিয়েছে ইতালি। এখন সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৮৬,৪৯৮, দেশে মোট মৃত্যু হয়েছে ৯,১৩৪ জনের। ভাইরাস আক্রান্ত সংখ্যায় ইতালি এখন বিশ্বের দ্বিতীয় স্থানে রয়েছে।
.
উল্লেখ্য, এর আগে ইতালিতে একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৭৯৩। তারও আগে একদিন এই তালি মৃত্যু দেখেছে ৭১২, ৬৮৩ এবং ৬০২। এই সংখ্যাগুলো দেখে শিহরিত হয়েছিল গোটা বিশ্ব। কিন্তু এখন সবকিছুকে ছাপিয়ে গিয়েছে গত ২৪ ঘন্টার মৃত্যুর সংখ্যা।

No comments:

Post a comment