ভারতে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা, মৃত বেড়ে ৩১! - VedasBD.com

Breaking

Monday, 30 March 2020

ভারতে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা, মৃত বেড়ে ৩১!

ভারতে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা, মৃত বেড়ে ৩১!


লক ডাউন করেও বাগে আনা যাচ্ছে না ভারতে করোনা সংক্রমণ। সোমবার সকালে আরও কমপক্ষে ৩০ জনের নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছে। ফলে ভারতে কোভিড-১৯ -এ আক্রান্তের সংখ্যা ১১৭১ হয়ে গিয়েছে, সকাল দশটা পর্যন্ত। অন্যদিকে, ভারতে করোনায় মৃতের সংখ্যা ৩১ হয়ে গিয়েছে। আজই উত্তরবঙ্গে এক মহিলার মৃত্যু হয়েছে।
.
এই মৃত্যুর ফলে বাংলায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২। শনিবার জানা গিয়েছিল কালিম্পঙয়ের ওই বাসিন্দা করোনায় আক্রান্ত। উত্তরবঙ্গের প্রথম আক্রান্ত হিসেবে তাঁর কথা জানা যায়। আগে থেকেই তিনি হাসপাতালে চিকিতসাধীন ছিলেন। রবিবার শেষ রাতে ওই মহিলা মারা যান। ভিনরাজ্য এবং বিদেশের সঙ্গে সংযোগ ছিল ওই মহিলার। কিছুদিন আগে তিনি চেন্নাই থেকে উত্তরবঙ্গে ফেরেন। তারপরে জ্বর, সর্দিসহ করোনার উপসর্গ নিয়ে উত্তরবঙ্গ মেডিক্যালে এসে পরীক্ষা করেন। গত ২৬ মার্চ তিনি ভর্তি হন হাসপাতালে।
.
অন্যদিকে, এখনও পর্যন্ত মহারাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে। মহারাষ্ট্র ও কেরালাতেই এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্রে ২১৫ জন করোনায় আক্রান্ত। কেরলে সংখ্যাটা ২০২। কর্ণাটক ও তেলেঙ্গানায় যথাক্রমে ৮৩ ৭০ জনের করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছে।
.
প্রসঙ্গত, করোনার সংক্রমণ যেভাবে দেশে বাড়ছে, তাতে অনেকেই আশঙ্কা করছিলেন যে লক ডাউনের মেয়াদ আরও বাড়বে। কিন্তু সরকারের তরফ থেকে জানিয়ে দেওয়া হল , লকডাউন বাড়ানো হতে পারে এমন খবর সম্পূর্ণ ভুল। সরকারের তরফে জানানো হয়েছে, বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে জানানো হচ্ছে, ২১ দিনের লকডাউন বাড়ানো হতে পারে। কিন্তু এমনটা সত্যি নয়। যে রিপোর্ট ছড়ানো হচ্ছে তা একেবারেই অর্থহীন এবং ভুয়ো। এখনো পর্যন্ত কেন্দ্রীয় সরকারের এমন কোনও ভাবনা নেই।

No comments:

Post a comment