হোলিতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে যোগীর রাজ্যে ঢেকে দেওয়া হল একটি মসজিদ! - VedasBD.com

Breaking

Monday, 9 March 2020

হোলিতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে যোগীর রাজ্যে ঢেকে দেওয়া হল একটি মসজিদ!

হোলিতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে যোগীর রাজ্যে ঢেকে দেওয়া হল একটি মসজিদ!


লখনউঃ দেশের বর্তমান পরিস্থিতি আর বিগত কয়েকমাস ধরে হওয়া হিংসার পর হোলির কথা মাথায় রেখে আলীগড় প্রশাসন অ্যালার্ট হয়ে গেছে। সাম্প্রদায়িক সম্প্রীতি আর শান্তি বজায় রকাহার জন্য প্রশাসন প্রতিটি জরুরি পদক্ষেপ নিচ্ছে। শহরের অসেংবেদনশীল চৌরাস্তার মোড় আবদুল করীমে একটি মসজিদকে ত্রিপল দিয়ে দখে দেওয়া হয়। হোলির দিনে কোন মসজিদে যাতে রঙ না লাগে, সেই জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। আপনাদের জানিয়ে দিই, ওই এলাকায় প্রচুর মানুষ হোলি খেলার জন্য যায়।

.
আলীগড়ের এসপি সিটি অভিষেক বলেন, প্রতি বছর কোতওয়ালি এলাকায় সবজি মণ্ডির চৌরাস্তার মোড়ে মসজিদটিকে ঢেকে দেওয়া হয়। সংবেদনশীল এলাকায় দুই পক্ষের মানুষের সহযোগিতায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়।

.
হোলিতে শান্তি ইয়বস্থা কায়েম রাখার জন্য ৫ হাজার নোটিশ জারি ক্রয়া হয়েছে, যেখানে ১ হাজারের উপরে মানুষদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আলীগড়ের এসপি জানান, আরএএফ এর সাথে লোকাল পুলিশ লাগাতার পেট্রোলিং করে যাচ্ছে। আরেকদিকে ড্রোনের মাধ্যমে এলাকায় নজর রাখা হচ্ছে। কোন আপত্তিজনক ঘটনা ঘটলেই সাথে সাথে পুলিশ অ্যালার্ট হয়ে যাবে। সংবেদনশীল এলাকায়া RAF, PAC এর সাথে পুলিশকেও মোতায়েন করা হয়েছে।


No comments:

Post a Comment