ভেঙে পড়ল পাকিস্তান এয়ারফোর্সের বিমান F-16, মৃত পাইলট - VedasBD.com

Breaking

Wednesday, 11 March 2020

ভেঙে পড়ল পাকিস্তান এয়ারফোর্সের বিমান F-16, মৃত পাইলট

ভেঙে পড়ল পাকিস্তান এয়ারফোর্সের বিমান F-16, মৃত পাইলট


পাকিস্তানি (Pakistan) এয়ারফোর্সের বিমান F-16 সরগোধাতে (Sargodha) দুর্ঘটনাগ্রস্ত হয়েছে। এই দুর্ঘটনায় ৯ স্কোয়াড্রন উইং কম্যান্ডার নৌমান আক্রমের মৃত্যু হয়েছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী ২৩ মার্চ হতে যাওয়া পাকিস্তানি ডে প্যারেডের রিহার্সালের সময় এই দুর্ঘটনা ঘটে। শোনা যাচ্ছে যে, যেখানে এই দুর্ঘটনা ঘটেছে তাঁর থেকে একটু দূরেই পাকিস্তানি স্পোর্টস ওয়ার্ড কর্মচারীদের কলোনি আছে। পুলিশ জানাচ্ছে, আপাতত এলাকা ঘিরে ফেলা হয়েছে আর ঘটনার তদন্ত করা হচ্ছে।
.
পাকিস্তান এয়ার ফোর্সের মুখপাত্র এই ঘটনার কথা স্বীকার করেছেন। মুখপাত্র জানান, ওই বিমান ২৩শে মার্চ আয়োজিত পাকিস্তানি ডে এর রিহার্সাল করছিল। আর সেই সময় বিমান দুর্ঘটনাগ্রস্ত হয়ে পড়ে। কি কারণে এই দুর্ঘটনা ঘটেছে সেটা এখনো জানা যায়নি।
.
আমেরিকার F-16 লড়াকু বিমান তখন চর্চায় এসেছিল যখন পাকিস্তানি এয়ারফোর্স সীমান্ত পার করে ভারতে ঢুকেছিল। ভারতীয় বিমান বাহিনী পাকিস্তানের একটি F-16 বিমানকে তাড়া করে ধ্বংস করে দিয়েছিল। ভারত ২৬ ফেব্রুয়ারি ২০১৯ এ পুলওয়ামা হামলার জবাবে পাকিস্তানের বালাকোটে জঙ্গি ঘাঁটিতে এয়ার স্ট্রাইক চালিয়েছিল।
.
এরপরই পাকিস্তানি বায়ুসেনা ভারতের সীমান্ত পার করে হামলা চালাতে এসেছিল। কিন্তু তঠস্থ ভারতীয় বায়ুসেনা পাকিস্তানের এই অত্যাধুনিক যুদ্ধ বিমানকে তাড়া করে ভারতীয় সীমান্ত থেকে তাড়িয়ে দেয় এবং ভারতের বায়ুসেনার আঘাতে পাকিস্তানের ওই অত্যাধুনিক যুদ্ধ বিমান পাকিস্তান সীমান্তে ভেঙে পড়ে।


No comments:

Post a comment