লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় বেরিয়ে পড়েছেন কয়েকশো মানুষ। - VedasBD.com

Breaking

Tuesday, 24 March 2020

লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় বেরিয়ে পড়েছেন কয়েকশো মানুষ।

লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় বেরিয়ে পড়েছেন কয়েকশো মানুষ।


লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় বেরিয়ে পড়েছেন কয়েকশো মানুষ। দক্ষিণ ২৪ পরগানার পানপুরের বাজারে উপচে পড়া ভিড় সকাল থেকে। সবজি, মাছ, ফল কিনতে হুড়োহুড়ি চলছে বাজারে। লকডাউনের কোনও প্রভাবই নেই সেখানে। এদিকে লকডাউন অমান্য করায় ২৫৫ জনকে গ্রেফতার করা হয়েেছ রাজ্যে।
.
কলকাতা সহ রাজ্যের সব পুর শহরেই লকডাউন করা হয়েছে। অত্যাবশ্যকীয় পন্যের দোকান ছাড়া কোনও কিছুই খোলা রাখা নিষেধ। চলছে না গণপরিবহণও। এই পরিস্থিতিতে দক্ষিণ ২৪ পরগনার পানপুরে দেখা গেল ভিন্ন ছবি। সেখানে লকডাউন উপেক্ষা করেই বাজারে ভিড় জমিয়েছেন মানুষ। মাস্ক না পরেই ঠাসাঠাসি করে দোকান থেকে জিনিস কিনছেন।
.
এদিকে গতকাল বিকেল ৫টা থেকে লকডাউন শুরু হয়েছে গোটা রাজ্যে। নিষেধাজ্ঞা অমান্য করায় ২৫৫ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। রাস্তায় কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ। কোনও রকম গাড়ি দেখলেই থামিয়ে জিজ্ঞাসা করা হচ্ছে কোথায় যাওয়া হচ্ছে। রাস্তায় গাড়ি বের করার কারণ। রাজ্যবাসীকে বারবার ঘরে থাকার অনুরোধ জানানো হয়েছে।
.
লক ডাউন যাতে মানা হয় তারজন্য রাজ্য সরকার গুলিকে আইনি পদক্ষেপ করার নির্দেশ দিয়েছে কেন্দ্র। লকডাউন অমান্যে ৬ মাসের জেল হবে বলে জানানো হয়েছে। তারপরেও একাধিক রাজ্যে এই পরিস্থিতি তৈরি হয়েছে। এই কারণেই পাঞ্জাব এবং মহারাষ্ট্র কার্ফু জারি করেছে গোটা রাজ্যে। কার্ফু জারি হয়েছে চণ্ডীগড়েও।

No comments:

Post a Comment