বাংলার পর হিমাচল প্রদেশে করোনা আক্রান্তে বলি ১, দেশজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ৯! - VedasBD.com

Breaking

Monday, 23 March 2020

বাংলার পর হিমাচল প্রদেশে করোনা আক্রান্তে বলি ১, দেশজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ৯!

বাংলার পর হিমাচল প্রদেশে করোনা আক্রান্তে বলি ১, দেশজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ৯!


ক্রমশ ভয়ঙ্কর আকার নিচ্ছে করোনার থাবা। সোমবার পশ্চিমবঙ্গের পর এবার হিমাচল প্রদেশেও মৃত্যু হল এক ব্যক্তির। টান্ডার এক হাসপাতালে ভর্তি ছিলেন ওই ব্যক্তি।
.
সূত্রের খবর, মৃত ওই ব্যক্তি আসলে তিব্বতি উদ্বাস্তু। সম্প্রতি তিনি ফিরেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্র থেকে। রাজ্যের মুখ্য় স্বাস্থ্য আধিকারিক গুরুসদন গুপ্তা সংবাদমাধ্য়মে জানিয়েছেন ৬৯ বছরের ওই ব্যক্তি গত ১৫ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফিরে আসেন। তারপর তিনি দিল্লিতে এক ব্যক্তির কাছে ছিলেন। অসুস্থ হয়ে পড়ায় ২২ তারিখ তাঁকে ভর্তি করা হয় কাংড়ার বালাজি হাসপাতালে। সেখানে থেকে তাঁকে পাঠানো হয় টান্ডায়। সেখানেই তাঁর মৃত্যু হয়।
.
এদিকে, দেশের লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।সোমবার পৌনে দশটা পর্যন্ত ওই সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে  ৪৬৭। এর মধ্যে মহারাষ্ট্র ও কেরলে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্রে এই সংখ্যা ৭১ ও কেরল সংখ্য়াটি হল ৬০। কর্ণটক ও উত্তরপ্রদেশ রয়েছে তিনিশোর কোটায়।
.
পরিস্থিতি বিবেচনা করে ইতিমধ্যেই রাজ্যে কার্ফু জারি করেছে পঞ্জাব, মহারাষ্ট্র ও দিল্লি সরকার। সবারই বক্তব্য মানুষ ঘরবন্দি থাকা তো দূরের কথা বাইরে মানুষ ঘরে থেকে বেরিয়ে পড়ছেন। এদের রুখতেই এই ব্যবস্থা। পঞ্জাব সরকার জানিয়েছে, বিদেশে থেকে রাজ্যে ফিরে এসেছেন ৯০,০০০ মানষে। এদের আইসোলেশনে রাখাতে বিপুল অর্থের প্রয়োজন। এর জন্য কেন্দ্রের কাছে আবেদন করেছে তারা।

No comments:

Post a comment