নিষেধাজ্ঞা উড়িয়ে দিয়ে বাড়ির ছাদে নামাজ পড়ল মুসলিমরা! হাজতে ১৩! - VedasBD.com

Breaking

Sunday, 29 March 2020

নিষেধাজ্ঞা উড়িয়ে দিয়ে বাড়ির ছাদে নামাজ পড়ল মুসলিমরা! হাজতে ১৩!

নিষেধাজ্ঞা উড়িয়ে দিয়ে বাড়ির ছাদে নামাজ পড়ল মুসলিমরা! হাজতে ১৩!


বারবার সরকারের তরফে ঘোষণা করা হচ্ছে, বাড়ির বাইরে বেরোবেন না, জমায়েত করবেন না। লক ডাউনের সময় একসঙ্গে ৭ জনের বেশি জমায়েতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের তরফ থেকেও দেশজুড়ে মসজিদগুলোতে নামাজ পাঠের জমায়েত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে বাড়ি থেকে নামাজ পড়তে।
.
সেই মতই বাড়ি থেকেই জুম্মার নামাজ পাঠের ব্যবস্থা করেছিলেন পুনের কিছু বাসিন্দা। কিন্তু সরকারি নিষেধাজ্ঞাকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে বাড়ির ছাদেই একসঙ্গে ৩৫ জনের নামাজ পাঠ! এহেন ঘটনার খবর পেয়েই সঙ্গে সঙ্গে অভিযুক্তদের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা করল চিখলি থানার পুলিশ।
.
বরিষ্ঠ এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ‘২৭ মার্চ এক ব্যক্তির বাড়ির ছাদে ৩৫ জন জমায়েত করেছিলেন। আমরা সেটার খবর পেয়ে স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত শুরু করেছি। ঘটনায় যুক্ত থাকার অভিযোগে ১৩ জনকে আটক করা হয়। যদিও পরে তারা জামিন পেয়েছেন।’
.
১৩ জনকে প্রাথমিক ভাবে আটক করা হলেও আরও ২২ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাদের সকলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা, ২৬৯ ধারায় মামলা করা হয়েছে। উল্লেখ্য, গত ২৫ মার্চ থেকে সারা দেশজুড়ে লক ডাউনের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্যদিকে, মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি বেজায় খারাপ। রবিবার পর্যন্ত সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২০৩ হয়ে গিয়েছে। এরমধ্যে ৮৫ জন মুম্বই, ৩৭ জন পুনের বাসিন্দা।

No comments:

Post a comment