লকডাউন সফল করতে দরকারে সামরিক বাহিনী দিয়ে সাহায্য করবে, মমতাকে আশ্বস্ত দিলেন অমিত শাহ! - VedasBD.com

Breaking

Friday, 27 March 2020

লকডাউন সফল করতে দরকারে সামরিক বাহিনী দিয়ে সাহায্য করবে, মমতাকে আশ্বস্ত দিলেন অমিত শাহ!

লকডাউন সফল করতে দরকারে সামরিক বাহিনী দিয়ে সাহায্য করবে, মমতাকে আশ্বস্ত দিলেন অমিত শাহ!


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর অনুযায়ী, অমিত শাহ মুখ্যমন্ত্রীকে আশ্বস্ত করে বলেছেন, রাজ্য চাইলে লকডাউন নিশ্চিত করতে আধা সামরিক বাহিনী মোতায়েন করতে পারে কেন্দ্র। এদিকে রাজ্যের অবস্থা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে প্রধানমন্ত্রীরও। জানা গিয়েছে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে বিদেশমন্ত্রীও।
.
মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। লকডাউন শুরুর দিকে তা ভাঙতে দেখা গিয়েছে বহু মানুষকে। তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে প্রশাসন। এসম্পর্কে রিপোর্ট জমা পড়েছে স্বরাষ্ট্রমন্ত্রকে। সূত্রের খবর অনুযায়ী, সেই বিষয় নিয়ে দুজনের কথা হয়। সূত্রের আরও খবর, অমিত শাহ মুখ্যমন্ত্রীকে বলেছেন, লকডাউন মানতে না চাইলে আধাসামরিক বাহিনী নামাতে হবে। এব্যাপারে রাজ্যকে সাহায্য করবে কেন্দ্র।
.
করোনা পরিস্থিতির মোকাবিলায় কেন্দ্রীয় মন্ত্রিসভার এক-একজন মন্ত্রীকে একএকটি রাজ্যের দায়িত্ব দেওয়া হয়েছে। বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গের দায়িত্ব। দায়িত্ব পাওয়ার পর এস জয় শঙ্কর মুখ্যমন্ত্রীকে ফোন করে কথা বলেন বলে জানা গিয়েছে।
.
সারা দেশ জুড়ে ২৫ মার্চ থেকে চলছে লকডাউন। এরইমধ্যে শুক্রবার ২৭ মার্চ মুখ্যমন্ত্রীকে ফোন করেন প্রধানমন্ত্রী। রাজ্যের করোনা সংক্রমণের পরিস্থিতি নিয়ে দুজনের মধ্যে কথা হয়। রাজ্য করোনা পরিস্থিতি মোকাবিলায় যেসব ব্যবস্থা গ্রহণ করেছে তা নিয়ে প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করেছেন বলে জানা গিয়েছে।

No comments:

Post a comment