কড়া নির্দেশ রাজ্যপালের, কাল কমলনাথ ফ্লোর টেস্ট না করালে ধরে নেওয়া হবে তাঁর কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই! - VedasBD.com

Breaking

Monday, 16 March 2020

কড়া নির্দেশ রাজ্যপালের, কাল কমলনাথ ফ্লোর টেস্ট না করালে ধরে নেওয়া হবে তাঁর কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই!

কড়া নির্দেশ রাজ্যপালের, কাল কমলনাথ ফ্লোর টেস্ট না করালে ধরে নেওয়া হবে তাঁর কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই!


ভোপালঃ মধ্যপ্রদেশের রাজ্যপাল লালজি টন্ডন (lalji tandon) কমলনাথ সরকারকে (kamalnath government) ১৭ মার্চ মঙ্গলবার ফ্লোর টেস্ট করানোর জন্য বলেছেন। রাজ্যপাল মুখ্যমন্ত্রী কমলনাথকে (kamalnath) একটি চিঠি লিখেছেন। ওই চিঠিতে বলা হয়েছে যে, সরকার যেন ১৭ই মার্চ মঙ্গলবার ফ্লোর টেস্ট করায়। আর যদি তা না করা হয়, তাহলে ধরে নেওয়া হবে যে সরকারের কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই।
.
মধ্যপ্রদেশে জারি রাজনৈতিক সঙ্কটের মধ্যে রাজ্যপালের চিঠি চাঞ্চল্য আরও বাড়িয়ে দেয়। রাজ্যপাল নিজের চিঠিতে বলেন, ১৭ মার্চ বিধানসভায় ফ্লোর টেস্ট করানোর জন্য বলা হয়েছে। রাজ্যপাল লেখেন, যদি সরকার এমন না করে তাহলে ধরে নেওয়া হবে যে তাঁদের কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই।
.
এর আগে মুখ্যমন্ত্রী কমলনাথ রাজ্যপাল লালজি টন্ডনের কাছে চিঠি লিখে আজকের আস্থা ভোট স্থগিত করার আবেদন জানিয়েছিলেন। কমলনাথ বলেছিলেন, রাজ্যের বর্তমান যা অবস্থা তাতে এই সময় আস্থা ভোট করানো গণতন্ত্র বিরোধী হবে।
.
এরপর আজ বিধানসভা শুরু হওয়ার পর রাজ্যপাল ভাষণ দেন। কিন্তু উনি নিজের ভাষণ সম্পূর্ণ করে পারেন নি। উনি সমস্ত বিধায়কদের নিজের মর্যাদা বজায় রাখার কথাও বলেছিলেন। এরপর আগামী ২৫ মার্চ পর্যন্ত বিধানসভার অধিবেশন স্থগিত রাখা হয়।


No comments:

Post a Comment