কলকাতায় করোনা ভাইরাসের আক্রান্তে মৃত ব্যক্তির দেহ নিলেন না আত্মীয়রা, বাধা নিমতলাতেও! - VedasBD.com

Breaking

Monday, 23 March 2020

কলকাতায় করোনা ভাইরাসের আক্রান্তে মৃত ব্যক্তির দেহ নিলেন না আত্মীয়রা, বাধা নিমতলাতেও!

কলকাতায় করোনা ভাইরাসের আক্রান্তে মৃত ব্যক্তির দেহ নিলেন না আত্মীয়রা, বাধা নিমতলাতেও!


করোনায় আক্রান্ত হয়ে কলকাতা তথা রাজ্যে প্রথম মৃত ব্যক্তির সৎকার নিয়ে শুরু হয়েছে নানা জটিলতা। দুপুর গড়িয়ে রাত হয়ে গেলেও তাঁর দেহ পোড়ানো সম্ভব হচ্ছে না। মৃতের আত্মীয়েরা দেহ নিয়ে অস্বীকার করেছেন, প্রশাসনের সহযোগিতায় শববাহী গাড়িতে করে নিমতলা মহাশ্মশানে নিয়ে গেলেও সেখানেও শুরু হয়েছে নানা জটিলতা।
.
সোমবার দুপুর সাড়ে ৩টে নাগাদ বছর সাতান্নর ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালের তরফে জানানো হয়েছে। তবে মধ্যরাত পার হয়ে গেলেও তাঁর দেহ পোড়ানো যায়নি। এখনও নিমতলা মহাশ্মশানে পড়ে রয়েছে ওই প্রৌঢ়ের দেহ। মূলত, এলাকাবাসীদের আপত্তিতেই ওই শ্মশানে তাঁর দেহ এখনও পোড়ানো সম্ভব হচ্ছে না বলে জানা গিয়েছে। এ নিয়ে পুলিশ-প্রশাসন হস্তক্ষেপেও জটিলতা কাটেনি। পুলিশ ও প্রশাসনের কর্তারা  বিষয়টি বোঝানাোর চেষ্টা করলেও জট অব্যাহত।
.
এই জটিলতা শুরু হয়েছিল ওই ব্যক্তির মৃত্যুর পর থেকেই। ওই ব্যক্তির মৃত্যুর পর স্বাস্থ্য ভবনের নির্দেশ মেনে দেহ হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়। তবে দেহ নেওয়া নিয়ে শুরু হয় টালবাহানা। হাসপাতালের তরফে অনেক চেষ্টা করেও নেওয়ার মৃতের পরিজনকে পাওয়া যায়নি। শেষ পর্যন্ত এক আত্মীয়র খোঁজ মেলে। তাঁকে হাসপাতালে ভর্তির সময় যে আত্মীয় কাগজপত্রে সই করেছিলেন, প্রাথমিক ভাবে সেই ব্যক্তির খোঁজ মিলছিল না। পরে খোঁজ মিললেও দেহ নিয়ে অস্বীকার করেন তিনি। মৃতের স্ত্রী ও পরিজনেরা করোনায় আক্রান্ত হওয়ায় এম আর বাঙ্গুর হাসপাতাল ভর্তি রয়েছেন। ফলে পরিবারের কারও হাতে দেহ তুলে দেওয়া সম্ভব হয়নি।

No comments:

Post a comment