জনতা কার্ফুর মধ্যে শাহিনবাগে পেট্রোল বোমা! জামিয়া মিলিয়ায় চলল গুলি! - VedasBD.com

Breaking

Sunday, 22 March 2020

জনতা কার্ফুর মধ্যে শাহিনবাগে পেট্রোল বোমা! জামিয়া মিলিয়ায় চলল গুলি!

জনতা কার্ফুর মধ্যে শাহিনবাগে পেট্রোল বোমা! জামিয়া মিলিয়ায় চলল গুলি!


জনতা কার্ফুর (Janata Curfew) মধ্যে শাহিনবাগ (Shaheen Bagh) এলাকা থেকে একটি চাঞ্চল্যকর খবর সামনে আসছে। সেখানে নাগরিকতা সংশোধন আইনের (CAA) বিরুদ্ধে বিগত তিম মাসের বেশি সময় ধরে ধর্না প্রদর্শন চলছে, আজ এই প্রদর্শনের ৯৮ তম দিন। প্রাপ্ত খবর অনুযায়ী, শাহিনবাগের ধর্নাস্থলে পেট্রোল বোমা (Petrol Bomb) ছোঁড়া হয়েছে বলে জানা যাচ্ছে। আন্দোলনরত মানুষরা জানায় যে, ধর্নার পাশেই পেট্রোল বোমা ছোঁড়া হয়েছে। এই কাজ কে করেছে, সেটা নিয়ে এখনো কেউ কিছু বলতে পারছে না।
.
বিশেষ পুলিশ কমিশনার জানিয়েছে যে, কোন বড় ঘটনা ঘটেনি। শাহিনবাগে জনতা কার্ফুর মধ্যে রবিবার মাত্র ৪ থেকে পাঁচ জন মহিলা উপস্থিত আছেন। জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের কিছু মানুষ দাবি করেছেন যে, গেট নম্বর ৭ এ কিছু মানুষ ফায়ারিং করে পেট্রোল বোমা ছুঁড়েছে। প্রোটেস্ট সাইটে এখনো কাঁচের টুকড়ো পড়ে আছে। প্রত্যক্ষদর্শীরা জানায় যে, ফায়ারিং এর আওয়াজ শোনা গেছে। তাঁরা সেখানে গিয়ে ফায়ারিং এর ধুয়ো দেখতে পায়। তবে ব্যারিকেডের পাশ থেকে প্ল্যাস্টিকের একটি বোতলে কিছু বিস্ফোটক পদার্থ উদ্ধার করা হয়েছে।
দুজন পালসার বাইকে করে এসেছি। যদিও, পুলিশ সুত্র জানিয়েছে যে, জামিয়ায় প্রদর্শন স্থলে এরকম কোন ঘটনা ঘটেনি।এর আগে করোনা ভাইরাসের আশঙ্কার কথা মাথায় রেখে আন্দোলনকারীদের সেখান থেকে সরানোর দাবি উঠেছিল। সুপ্রিম কোর্টে এটা নিয়ে একটি আবেদনও দাখিল হয়েছে। সুপ্রিম কোর্ট এই ইস্যু নিয়ে শুনানির জন্য প্রস্তুত হয়েছে। সুপ্রিম কোর্ট ২৩ মার্চ এই বিষয়ে বড় সিদ্ধান্ত নিতে পারে।

No comments:

Post a comment