মহারাষ্ট্রের পর পঞ্জাব, আরও এক জার্মানি-ইটালি ফেরত বৃদ্ধের মৃত্যু পঞ্জাবে! - VedasBD.com

Breaking

Thursday, 19 March 2020

মহারাষ্ট্রের পর পঞ্জাব, আরও এক জার্মানি-ইটালি ফেরত বৃদ্ধের মৃত্যু পঞ্জাবে!

মহারাষ্ট্রের পর পঞ্জাব, আরও এক জার্মানি-ইটালি ফেরত বৃদ্ধের মৃত্যু পঞ্জাবে!


দেশে করোনা আক্রান্ত হয়ে আরও এক জনের মৃত্যু হল। চতুর্থ মৃত্যুর ঘটনা পঞ্জাবের নওয়শহরের হাসপাতালে। ৭২ বছরের ওই ব্যক্তি সম্প্রতি জার্মানি এবং ইতালিতে গিয়েছিলেন। দেশে ফিরেছেন ১৪ দিন আগে। বুধবার হাসপাতালে তাঁর মৃত্যু হয়। বৃহস্পতিবার তাঁর করোনা সংক্রমণ নিশ্চিত হয়েছে।
.
এই রিপোর্ট আসার পরেই চরম সতর্কতা জারি হয়েছে পঞ্জাবে। ওই বৃদ্ধের বাড়ি জলন্ধরের বড়া পিন্ড গ্রামে। ওই গ্রামের ২০ কিলোমিটার ব্যাসার্ধের এলাকা পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে। ঘরবন্দি থাকতে বলা হয়েছে এলাকাবাসীকে। ওই বৃদ্ধের চিকিৎসার দায়িত্বে যে চিকিৎসক ছিলেন, তাঁকে কোয়রান্টিনে পাঠানো হয়েছে। পাশাপাশি কাল শুক্রবার থেকে রাজ্যে বন্ধ করে দেওয়া হচ্ছে গণ পরিবহণ। আজ মধ্যরাতের পর থেকেই রাস্তায় বাস, অটো-সহ সমস্ত যাত্রীবাহী পরিবহণ নিষিদ্ধ হচ্ছে গোটা রাজ্যেই।
.
পঞ্জাবের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, বছর বাহাত্তরের ওই বৃদ্ধ সম্প্রতি ইটালি হয়ে জার্মানিতে গিয়েছিলেন সপ্তাহ দু’য়েক আগে। সম্প্রতি দেশে ফেরার পর জ্বর ও সর্দি কাশির উপসর্গ দেখা দেয়। বুকে প্রচণ্ড ব্যথা হওয়ায় ভর্তি হন নওয়াশহর জেলা হাসপাতালে। তাঁর ডায়াবেটিস, শ্বাসকষ্টের সমস্যা ছিল। তাঁর লালারসের নমুনা পাঠানো হয়েছিল পরীক্ষার জন্য। বৃহস্পতিবার কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট মিলেছে বলে জানিয়েছেন ওই হাসপাতাল কর্তৃপক্ষ।
.
ওই গ্রামেরই আরও একজনের সংক্রমণের আশঙ্কায় কোয়রান্টিন করা হয়েছিল। তবে তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ সংক্রমণ মেলেনি। তবে নিশ্চিত করার জন্য ফের নমুনা পাঠানো হয়েছে পুণেতে।

No comments:

Post a comment