দাঙ্গাবাজদের পোস্টার না হটানোর জন্য আইন পাশ করাল যোগী সরকার! - VedasBD.com

Breaking

Friday, 13 March 2020

দাঙ্গাবাজদের পোস্টার না হটানোর জন্য আইন পাশ করাল যোগী সরকার!

দাঙ্গাবাজদের পোস্টার না হটানোর জন্য আইন পাশ করাল যোগী সরকার!


লখনউঃ উত্তর প্রদেশ সরকার (Yogi Sarkar) নাগরিকতা সংশোধন আইনের (CAA) বিরুদ্ধে প্রদর্শনে হিংসা ছড়ানো আর সম্পত্তির ক্ষয়ক্ষতি যারা করেছিল, তাঁদের নাম, পরিচয় সমেত ছবির পোস্টার (Poster) লাগানো সম্বন্ধিয় পদক্ষেপকে আইনি জামা পড়িয়ে দিলো। সুপ্রিমকোর্টে মন্তব্যের পর যোগী সরকার শুক্রবার ইউপি রিকভারি ফর ড্যামেজ টু পাবলিক প্রপার্টি আইন ২০২০ কে মঞ্জুরি দিয়ে দেয়।
.
ক্যাবিনেটের বৈঠকের পর সরকারের এই নির্ণয় সংসদীয় কার্যমন্ত্রী সুরেশ কুমার খান্না এবং এনএসএমই মন্ত্রী সিদ্ধার্থনাথ সিং সংযুক্ত ভাবে প্রেস বার্তার মাধ্যমে জানান। খান্না বলেন, হাইকোর্টের রিট আবেদন ৭৭/২০০৭ এবং সংলগ্ন রিট-৭৩/২০০৭ এ রাজনৈতিক জুলুস, অবৈধ হরতালে সময় উপদ্রবিদের কারণে ক্ষয়ক্ষতির জন্য কড়া আইন প্রয়োজনীয় বলেছিল। এরমধ্যে ভিডিওগ্রাফি এবং ক্ষতিপূরণের ভরপাই এর ব্যবস্থা করার নির্দেশ আছে।
.
খান্না বলেন, সম্প্রতি ঘটে যাওয়া ঘটনায় এরকম আইনের প্রয়জনিয়তা দেখা দিয়েছে। বর্তমানে বিধাওনমণ্ডলের অধিবেশন চালু নেই। আর এরজন্য সরকার ইউপি রিকভারি ফর ড্যামেজ টু পাবলিক অ্যান্ড প্রাইভেট প্রপার্টি অধিনয়মকে সর্বসম্মতিতে মঞ্জুরি দিয়েছে।
.
উনি বলেন, এই নিয়মে কোন আন্দোলন, প্রদর্শন, ধরনার মতো কোন কিছুতে সরকারি অথবা ব্যাক্তিগত সম্পত্তির ক্ষতি করলে ক্ষতিপূরণ আদায়ের ব্যবস্থা নেওয়ার নির্দেশ আছে। এই আইনকে লাগু করার জন্য সমস্ত নিয়মাবলী খুব শীঘ্রই জানানো হবে।


No comments:

Post a Comment