করোনাই আক্রান্ত ৮৫,০০০! চিন ও ইতালিকে ছাপিয়ে শীর্ষে আমেরিকা! - VedasBD.com

Breaking

Thursday, 26 March 2020

করোনাই আক্রান্ত ৮৫,০০০! চিন ও ইতালিকে ছাপিয়ে শীর্ষে আমেরিকা!

করোনাই আক্রান্ত ৮৫,০০০! চিন ও ইতালিকে ছাপিয়ে শীর্ষে আমেরিকা!


চীন থেকে ছড়িয়ে পড়া মারণ করোনা ভাইরাসে সবচেয়ে বেশি বিধ্বস্ত হতে হচ্ছিল ইতালি এবং ইরানকে। দুই দেশের সংক্রমণের সংখ্যা দেখে চক্ষু চড়কগাছ হয়েছিল হু-এরও। কিন্তু এবার সব কিছুকে ছাপিয়ে করোনাভাইরাসেও বিশ্বের শীর্ষে পৌঁছে গেল আমেরিকা! সমগ্র পৃথিবীতে এখন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫,৩২,২২৪। এর মধ্যে একা আমেরিকায় আক্রান্ত ৮৫,৫৯৪, নতুন ভাবে আক্রান্ত হয়েছেন ১৫৯! মৃত্যু হয়েছে ১,৩০০।
.
মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি সংক্রমণ এর সংখ্যা নিউইয়র্ক, নিউ অরলিন্সে। কিছুদিন আগে থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা মনে করছিল আমেরিকা হতে পারে করোনাভাইরাস এর নতুন এপিসেন্টার। সেই আশঙ্কা সত্যি করেই কার্যত এপিসেন্টারে পরিণত হল ডোনাল্ড ট্রাম্পের দেশ। যে হারে দেশে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে আশঙ্কা করা হচ্ছে খুব শীঘ্রই আক্রান্তের সংখ্যা ১ লক্ষে পৌঁছে যাবে। যে দেশ থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়েছিল সেই চিনে আক্রান্তের সংখ্যা এখনও ৮২,০০০ হয়নি। মৃত্যুপুরীতে পরিণত হতে চলা ইতালি এবং স্পেনও এত তাড়াতাড়ি ৮৫,০০০-এর গুন্ডি পেরোয়নি। আমেরিকার অবস্থা দেখে শিহরিত হচ্ছে গোটা বিশ্ব।
.
ভারত যে খুব ভালো ফল করছে তাও নয়। ইতিমধ্যে এদেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭২৭। সময় যত যাচ্ছে আক্রান্তের সংখ্যা আরো বাড়বে বলেই মনে করা হচ্ছে। তথ্য বলছে এই আক্রান্তদের মধ্যে ৪৫ জন সুস্থ হয়েছেন। ভারতকে নিয়েও বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশঙ্কা কিছুদিনের মধ্যেই সেখানে আক্রান্তের সংখ্যা পেরিয়ে যাবে ১,০০০।

No comments:

Post a comment