ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪১৮, মোট মৃতের সংখ্যা ৯! কড়া পদক্ষেপ নিল কেন্দ্র সরকার! - VedasBD.com

Breaking

Monday, 23 March 2020

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪১৮, মোট মৃতের সংখ্যা ৯! কড়া পদক্ষেপ নিল কেন্দ্র সরকার!

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪১৮, মোট মৃতের সংখ্যা ৯! কড়া পদক্ষেপ নিল কেন্দ্র সরকার!


করোনা (COVID-19) প্রাণ কেড়ে নিল আরও এক ভারতে (India) আগমনকারী বিদেশি পর্যটকের। মৃতের সংখ্যা বেড়ে ৯ ফিলিপিন্সের বাসিন্দা ওই ব্যক্তির মৃত্যু হল সোমবার সকালে মুম্বাইয়ে। মৃতের বয়স ৬৮ বছর। ক্রমশই মৃত্যু আতঙ্ক গ্রাস করছে ভারতবাসিকে। আক্রান্তের সংখ্যা প্রায় ৪৫০। ওই বৃদ্ধের মৃত্যুর পর শুধুমাত্র মুম্বাইয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩। মৃত ব্যক্তির ডায়াবেটিস এবং হাপানির রোগে ভুগছিলেন।
কিছুদিন আগেই তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতাল ভর্তি হয়েছিলেন। শ্বাস নিতে কষ্ট হচ্ছিল তার প্রথম দিকে। এমনকি তার কিডনিও আক্রান্ত হয়েছিল করোনার জন্য। চিকিৎসকদের তৎপরতায় চিকিৎসার পর তাঁকে পরীক্ষা করে করে যান যায় করোনা ভাইরাস তখন আর তার শরীরে উপস্থিত ছিল না। সেই কারণে তাঁকে মুম্বইয়ের কস্তুরবা হাসপাতাল থেকে একটি বেসরকারী হাসপাতালে পাঠালে সেখানে তিনি মারা যান।
.
তিনি করোনা মুক্ত হয়ে গেলেও, শ্বাসকষ্ট এবং রেচনের সমস্যার কারণে মৃত্যু হয় ওই ব্যক্তির জানায় চিকিৎসকরা। রোগীর মৃত্যুকে ঘিরে ফের আতঙ্ক নেমে আসে সাধারণ মানুষদের মধ্যে। গতকালের পর আজ মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৯। পরপর তিন জনের মৃত্যুতে চিন্তার ডাক্তাররাও। মহারাষ্ট্রেই এই নিয়ে তৃতীয় মৃত্যু হল। এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৯।
.
প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আজ অর্থাৎ ২৩ শে মার্চ বিকাল ৫ টা থেকে ২৭ শে মার্চ ১২ টা অবধি রবিবারেই পশ্চিমবঙ্গে লকডাউনের সিদ্ধান্ত জানায় মুখ্যমন্ত্রী। শুধুমাত্র জরুরিকালিন পরিষেবা ব্যতীত বন্ধ থাকবে সব কিছুই। নাগরিকদের ঘর থেকে বেরোতে বারণ করে দেওয়া হয়েছে। ঘরের মধ্যেও পরস্পররে থেকে দূরত্ব বজায় রাখার কথাও বলা হয়েছে। এই লকডাউন নিয়ম ভাঙ্গলে নাগরিকদের জন্য কঠিন শাস্তির বিধান দেওয়া হল সরকারী তরফ থেকে। যদি কোন ব্যক্তি এই লকডাউন আইন ভাঙ্গেন তাহলে তাঁকে আইন মোতাবেক দেওয়া হবে কঠিন শাস্তি।

No comments:

Post a Comment