প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর বাতিল হয়নি সময়সীমা পিছিয়েছে! - VedasBD.com

Breaking

Monday, 9 March 2020

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর বাতিল হয়নি সময়সীমা পিছিয়েছে!

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর বাতিল হয়নি সময়সীমা পিছিয়েছে!


ঢাকা সফর পেছালো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দিয়ে আগামী ১৭ মার্চ তার ঢাকা আসার কথা ছিল। সোমবার (৯ মার্চ) সন্ধ্যায় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে একথা জানানো হয়।
.
সেখানে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী মোদির বাংলাদেশ সফর বাতিল করা হয়।’ দেশে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান সীমিত করার ঘোষণা দেওয়ার একদিন পর দিল্লি এ সিদ্ধান্তের কথা জানালো।
.
বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ সরকারের কাছ থেকে মুজিববর্ষ উদযাপনে জনসমাবেশমূলক অনুষ্ঠান স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আনুষ্ঠানিক বার্তা পাওয়ার কারণে মোদির সফর বাতিল করা হয়েছিল। এখন বাংলাদেশ সরকার আমাদের এই অনুষ্ঠানের নতুন সময়সূচি পরে জানানো হবে বলে অবহিত করেছে।
.
এতে বলা হয়, বাংলাদেশের করোনা ভাইরাস আক্রান্ত শনাক্তকরণ এবং বৃহত্তর বিশ্ব জনস্বাস্থ্য পরিস্থিতি বিবেচনায় নিয়ে মুজিববর্ষ উদযাপনের বিশাল উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা পুনর্বিন্যাস করা হয়েছে। ভারত এই রোগের বিস্তার মোকাবিলায় অংশীদার হিসেবে বাংলাদেশের সঙ্গে ‘কাজ করতে প্রস্তুত’।


No comments:

Post a Comment