সাংসদে শপথ নিতে দিন, তারপর মুখ খুলবো, বললেন রঞ্জন গগৈ! - VedasBD.com

Breaking

Wednesday, 18 March 2020

সাংসদে শপথ নিতে দিন, তারপর মুখ খুলবো, বললেন রঞ্জন গগৈ!

সাংসদে শপথ নিতে দিন, তারপর মুখ খুলবো, বললেন রঞ্জন গগৈ!


দেশের প্রাক্তন প্রধান বিচারপতিকে রাজ‍্যসভার সাংসদ হিসেবে মনোনীত করা হয়েছে।সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে রাজ‍্যসভায় মনোনয়ন দেওয়ায় বিরোধী রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে এর বিরোধিতা করা হচ্ছে। রঞ্জন গগৈ সেই বিষয়ে বলেন, আমি রাজ‍্যসভায় মনোনয়নের বিষয়টি স্বীকার করেছি কারণ কোনো কোনো সময়ে দেশ গঠনের জন্য আইনসভা এবং বিচারবিভাগকে একত্রে কাজ করা জরুরী হয়ে পড়ে।
.
সংসদে আমার উপস্থিতি বিচারবিভাগের দৃষ্টিভঙ্গি আইনসভার সামনে রাখতে পারবে এবং উল্টোটাও ঘটবে।কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ জানানো হয়, একজন মনোনীত সদস‍্যের অবসরের পর সেই জায়গায় রঞ্জন গগৈকে মনোনীত করা হচ্ছে।কোনো প্রাক্তন প্রধান বিচারপতিকে সংসদের উচ্চকক্ষে সদস্য হিসেবে মনোনীত করার ঘটনা এই নিয়ে দ্বিতীয়বার ঘটলো।এর আগে কংগ্রেস প্রাক্তন প্রধান বিচারপতি রঙ্গনাথ মিশ্রকে রাজ‍্যসভায় মনোনীত করেছিল।
.
তবে প্রধান বিচারপতি থাকাকালীন রঞ্জন গগৈর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল, যদিও সুপ্রিম কোর্টের একটি প‍্যানেল তাকে নিরপরাধ ঘোষণা করে।রঞ্জন গগৈ জানিয়েছেন,ঈশ্বর আমাকে সংসদের স্বাধীন কন্ঠস্বর হয়ে ওঠার শক্তি দিন।আমাকে সংসদে শপথ নিতে দিন তারপর আমি মুখ খুলবো।স্বাভাবিক ভাবেই রঞ্জন গগৈ শপথ নেওয়ার পর মুখ খোলার কথা বলায় এই বিষয়ে রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছে।

No comments:

Post a comment