সিএএ হিংসায় ক্ষতিপূরণ উসুলের জন্য রাস্তায় দাঙ্গাবাজদের ছবি সমেত পোস্টার লাগাল যোগী আদিত্যনাথ! - VedasBD.com

Breaking

Thursday, 5 March 2020

সিএএ হিংসায় ক্ষতিপূরণ উসুলের জন্য রাস্তায় দাঙ্গাবাজদের ছবি সমেত পোস্টার লাগাল যোগী আদিত্যনাথ!

সিএএ হিংসায় ক্ষতিপূরণ উসুলের জন্য রাস্তায় দাঙ্গাবাজদের ছবি সমেত পোস্টার লাগাল যোগী আদিত্যনাথ!

লখনউঃ লখনউতে সিএএ এর বিরুদ্ধে প্রদর্শনের সময় হওয়া হিংসার পর উত্তর প্রদেশের যোগী সরকার কড়া পদক্ষেপ নেওয়া শুরু করেছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে দাঙ্গাবাজদের পোস্টার লখনউ এর চৌরাস্তার মোড়ে লাগানো হচ্ছে। এদের বিরুদ্ধে প্রদর্শনের আড়ালে সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগ আছে। এদের মধ্যে অনেক অভিযুক্তকে সরকারি সম্পত্তির ক্ষতিপূরণের জন্য নোটিশ দেওয়া হয়েছে। লখনউ এর হজরতগঞ্জ এর চৌরাস্তা ছাড়াও শহরের অনেক জায়গায় এই পোস্টার লাগানো হয়েছে।
.
উল্লেখ্য, নাগরিকতা সংশোধন আইনের (CAA) বিরুদ্ধে ১৯ ডিসেম্বর লখনউ এর রাস্তায় চরম উপদ্রব করে উপদ্রবিরা। আরেকদিকে ঠাকুরগঞ্জ কেসরবাগ এলাকায় হওয়া হিংসার পর হিংসা অভিযুক্তদের বিরুদ্ধে এডিএম সিটি পশ্চিম আদালত থেকে ক্ষতিপূরণ আদায়ের নোটিশ জারি করা হয়েছে। এই বিষয়ে ডিএম অভিষেক প্রকাশ বলেন, যারা যারা হিংসা ছড়িয়েছে, তাঁদের পোস্টার রাজধানীতে লাগানো হবে। উনি এও বলেন, অভিযুক্তদের সম্পত্তি সিল করা হবে। প্রশাসনের প্রধান উদ্দেশ্য হল তাঁদের মুখোশ খুলে দেওয়া।
.
ডিএম এও বলেন, ম্যাজিস্ট্রেটের তদন্তে ৫৭ জন দোষী সাব্যস্ত হয়েছে। সমস্ত দোষীদের সম্পত্তি কুর্ক করা হবে। উনি বলেন, হিংসায় ৫৫ লক্ষ টাকা ক্ষতি হয়েছে, আর সেগুলো সব উসুল করা হবে। উনি বলেন, সবাইকে চিহ্নিত করা হয়েছে, কাউকে রেহাই দেওয়া হবেনা।
.
প্রাপ্ত তথ্য অনুযায়ী, ঠাকুরগঞ্জ এলাকার ১০ আর কেসরবাগ এলাকার ৬ অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে মোট ৬৯ লক্ষ ৪৮ হাজার ৯০০ টাকার ক্ষতিপূরণ নির্ধারণ করা হয়েছে। দোষীদের মধ্যে শিয়া চাঁদ কমিটির সভাপতি মৌলানা সৈফ আব্বাস আর অল ইন্ডিয়া পার্সোনাল ল বোর্ডের সহ সভাপতি কলবে সাদিক এর ছেলের নাম আছে।

No comments:

Post a Comment