করোনা ধ্বংসের ওষুধ বানিয়ে ফেলেছে চিন, ৯৯% কার্যকরী! প্রকাশ্যে তথ্য! - VedasBD.com

Breaking

Sunday, 29 March 2020

করোনা ধ্বংসের ওষুধ বানিয়ে ফেলেছে চিন, ৯৯% কার্যকরী! প্রকাশ্যে তথ্য!

করোনা ধ্বংসের ওষুধ বানিয়ে ফেলেছে চিন, ৯৯% কার্যকরী! প্রকাশ্যে তথ্য!


চিন থেকে ছড়িয়ে পড়া মারণ ভাইরাস করোনা এখন দাপিয়ে বেড়াচ্ছে গোটা বিশ্ব। প্রত্যেক মানুষ আতঙ্কিত কারণ এখনো পর্যন্ত এর কোন প্রতিষেধক বা ভ্যাকসিন বের হয়নি। এককথায় বলা যায় এখনো পর্যন্ত কোন দেশ এর ওষুধ তৈরি করতে পারেনি। কিন্তু যেখান থেকে এই ভাইরাস ছড়িয়েছে সেই দেশ অর্থাৎ চিন গোপনে বানিয়ে ফেলেছে করোনা ধ্বংসের ওষুধ! এমন চাঞ্চল্যকর তথ্য দিচ্ছে খোদ চিনা সংবাদমাধ্যম।
.
চিনের ওই সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, একদল চীনা গবেষক দাবি করছেন যে তারা করোনাভাইরাস ধ্বংসকারী অস্ত্র তৈরি করে ফেলেছেন। যা ওই ভাইরাসের বিরুদ্ধে ৯৯% কার্যকরী ভূমিকা পালন করতে সক্ষম। বলা হচ্ছে, এটি কোন ওষুধ বা‌‌ টিকা নয়, এটি একটি ন্যানোমেটেরিয়াল, যা করোনার জীবাণুর কার্যক্ষমতা ৯৫-৯৯% নষ্ট করে দিতে পারে। এই খবরে রীতিমতো তোলপাড় গোটা বিশ্বে।
.
ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকেই চিনের বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনে আমেরিকাসহ বিভিন্ন দেশ। তাদের সকলের একটাই অভিযোগ, চিন ইচ্ছাকৃত এই ভাইরাস ছড়িয়েছে গোটা বিশ্বে। যদিও বেজিং এর তরফ থেকে এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করা হয়েছে। তাদের দাবি, এই ভাইরাস ছড়িয়ে পড়ায় তাদের কোনো হাত নেই। এমনকি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে করোনাভাইরাসকে ‘চাইনিজ ভাইরাস’ বলেছিলেন তারও চরম বিরোধিতা করে বেজিং সরকার।

No comments:

Post a comment