বামপন্থীদের দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন হাততালি দিলে করোনা পালাবে! - VedasBD.com

Breaking

Friday, 20 March 2020

বামপন্থীদের দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন হাততালি দিলে করোনা পালাবে!

বামপন্থীদের দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন হাততালি দিলে করোনা পালাবে!


গতকাল জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ওই ভাষণে তিনি গোটা দেশবাসীকে ২২ মার্চ রবিবার জনতা কার্ফু (janata curfew) পালন করার জন্য আবেদন করেন। সকাল পাঁচটা রাত ৯ টা পর্যন্ত গোটা দেশবাসীকে এই জনতা কার্ফু পালন করার আবেদন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ডাকে বলিউড, ক্রিকেট জগত, রাজনৈতিক নেতা, নেত্রীরা স্বাগত জানান।
.
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাল এও বলছেন যে, ২২ মার্চ রবিবার সন্ধে বেলায় সবাইকে নিজের বাড়ির দরজা, জানালা ও বালকনি থেকে হাততালি দিতে, থালা বাসন বাজাতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই কথা অনেকেই বিকৃত করে বলছেন যে, হাততালি দিয়ে নরেন্দ্র মোদী ভারত থেকে করোনা সরানোর কথা বলেছেন। কিন্তু একথা একদমই সত্য না।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন এই দুমাস ধরে ভারতে যারা যারা করোনার বিরুদ্ধে লড়াই করেছেন। হাসপাতাল কর্মী, ডাক্তার, সাফাই কর্মী, দর্জি, অফিস স্টাফ, এয়ারপোর্ট কর্মী, পুলিশ এবং অন্যান্যরা। এদের উৎসাহ জোগাতে অন্তত পাঁচ মিনিট ধরে এদের উৎসর্গ করে আপনি হাততালি দিন নাহলে থালা বাসন বাজান। কিন্তু অনেকেই নিজের স্বার্থের জন্য প্রধানমন্ত্রীর এই ভাষণকে বিকৃত করছেন।
.
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনতা কার্ফুর আবেদনকে স্বাগত জানিয়েছে বিশ্ব স্বাস্থ সংগঠন এর প্রতিনিধিও। WHO এর প্রতিনিধি হেঙ্ক বেকেডাম নরেন্দ্র মোদীর এই উদ্যোগের প্রশংসা করেছেন। তিনি জানিয়েছেন সঠিক ভাবে কার্ফু রূপায়ন করা হলে দীর্ঘকালীন ভাইরাসের সংক্রমণ কমে যাবে।

No comments:

Post a Comment