করোনার আতঙ্ক কাটিয়ে, ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ভারতের ১০ শতাংশ ব্যাক্তি! - VedasBD.com

Breaking

Wednesday, 18 March 2020

করোনার আতঙ্ক কাটিয়ে, ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ভারতের ১০ শতাংশ ব্যাক্তি!

করোনার আতঙ্ক কাটিয়ে, ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ভারতের ১০ শতাংশ ব্যাক্তি!


করোনা সংক্রমণের দ্বিতীয় পর্যায়ের মধ্যে দিয়ে যাচ্ছে দেশ। ইতিমধ্যে সংক্রামিতের সংখ্যা দেড়শো ছুঁইছুঁই। তবে এই পরিস্থিতিতে ইতিমধ্যে ১০ শতাংশ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। আর তাতেই আশার আলো দেখছেন চিকিৎসক থেকে আমজনতা। চিকিৎসক মহলের দাবি, এই তথ্য দেশের নাগরিকদের কিছুটা হলেও স্বস্তিতে রাখবে। চিনের ইউহান প্রদেশের সামুদ্রিক বাজার থেকে ছড়ানো এই মারণ রোগ এখন বিশ্বব্যাপী মহামারি। কোভিড-১৯ এর করাল গ্রাসে বিশ্বের ১৬০টি দেশ। মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে সাড়ে আট হাজারের কাছে। সংক্রামিত প্রায় ২ লক্ষ। ব্যতিক্রম নয় ভারতও।
.
যদিও আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত দেড়শোর মধ্যে সীমাবদ্ধ রয়েছে। সংক্রমণ রুখতে সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে কেন্দ্র ও রাজ্য সরকার। চলছে কড়া নজরদারি। এছাড়াও নোবেল করোনা ভাইরাসে আতঙ্কে বড় জামায়াতে নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র। বেশ কিছু শহরে জারি হয়েছে ১৪৪ ধারা। তাতে কী! ধর্ম তো আলাদা। তারপরেও কার্যত থরহরিকম্প দেশবাসী। এমন পরিস্থিতেতও আশারবাণী শোনাচ্ছে চিকিৎসক মহল। চিকিৎসার সুফল পেয়েছেন বেশকিছু রোগী। সুস্থ হয়ে তাঁরা বাড়িও ফিরে গিয়েছেন।
.
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী যে ১৪ জন সুস্থ হয়ে উঠেছেন, তাঁদের মধ্যে ৫ জন উত্তরপ্রদেশ, ৩ জন কেরল, ৩ জন রাজস্থান, ২ জন দিল্লি ও ১ জন তেলেঙ্গানার বাসিন্দা। ইতিমধ্যেই এই ১৪ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। যদিও তাঁদের উপর নজর রাখা হচ্ছে। সুস্থ হয়ে ওঠার পর থেকে দ্বিতীয়বারের জন্য আর করোনা ভাইরাসের জীবাণু তাঁদের শরীরে পাওয়া যায়নি বলেই খবর।

No comments:

Post a comment