লকডাউন থাকা সত্ত্বেও মুসলিম বিয়ে বাড়িতে পাত পেড়ে খাচ্ছেন কয়েকশো অতিথি! - VedasBD.com

Breaking

Wednesday, 25 March 2020

লকডাউন থাকা সত্ত্বেও মুসলিম বিয়ে বাড়িতে পাত পেড়ে খাচ্ছেন কয়েকশো অতিথি!

লকডাউন থাকা সত্ত্বেও মুসলিম বিয়ে বাড়িতে পাত পেড়ে খাচ্ছেন কয়েকশো অতিথি!


করোনা মোকাবিলায় তিন সপ্তাহব্যাপী সারা ভারত জুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে চলছে বিয়ে বাড়ির অনুষ্ঠান। বুধবার মুর্শিদাবাদের সাগরদিঘির বালিয়া মোড় সংলগ্ন এলাকায় এক বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আর ওই অনুষ্ঠানে শত-শত মানুষ অংশগ্রহণ করেছেন। আমন্ত্রিত অতিথিরা একসঙ্গে বসে খাওয়া-দাওয়া করছেন।
.
এলাকার বাসিন্দারা জানাচ্ছেন, প্রায় সপ্তাহখানেক আগে নিজাম সেখের মেয়ের বিয়ে হয়ে যায়। অথচ আজকে লকডাউন উপেক্ষা করে ওই বিয়ে উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। কয়েকশো মানুষকে নিয়ে খাওয়ার ব্যবস্থা করা হয়। যা মারণ করোনা ভাইরাস ছড়িয়ে যাওয়ার পক্ষে এক অনুকূল পরিস্থিতি।
.
এলাকাবাসীর অভিযোগ, ওই বিয়ের অনুষ্ঠানে প্রচুর লোকজনের সমাগমের খবর পুলিশ-প্রশাসনকে জানানো হলেও তারা কোনও ব্যবস্থা গ্রহণ করেনি। এদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে এলাকার পঞ্চায়েত সদস্যা অমৃতা সরকার দাস জানিয়েছেন, এই অনুষ্ঠান না করার জন্য নিজাম সেখের কাছে আবেদন জানিয়েছিলেন।কিন্তু তিনি কথা শোনেননি।
.
অন্যদিকে, বালিয়া গ্রামপঞ্চায়েতের প্রধান কেতাবুদ্দিন বলেন, আমি বিয়ে বাড়ির অনুষ্ঠান সম্পর্কে এখনও  কিছু জানি না। এর পাশাপাশি সাগরদিঘি ব্লকের বিডিও বলেন,  আমি এই বিষয়টা পুলিশকে জানিয়েছি। তারা শিগগির ওই এলাকায় পৌঁছে গিয়ে পদক্ষেপ গ্রহণ করবে।

No comments:

Post a comment