কর্মের ফল দিচ্ছে ভগবান! জল্পনা বাড়িয়ে কংগ্রেসকে তীব্র কটাক্ষ শিবসেনার - VedasBD.com

Breaking

Wednesday, 11 March 2020

কর্মের ফল দিচ্ছে ভগবান! জল্পনা বাড়িয়ে কংগ্রেসকে তীব্র কটাক্ষ শিবসেনার

কর্মের ফল দিচ্ছে ভগবান! জল্পনা বাড়িয়ে কংগ্রেসকে তীব্র কটাক্ষ শিবসেনার


মধ্যপ্রদেশে জারি রাজনৈতিক অস্থিরতার মধ্যে মহারাষ্ট্রে সহযোগী দল কংগ্রেসকে (Congress) তীব্র আক্রমণ করল। মহারাষ্ট্র সরকারে কংগ্রেসের সহযোগী শিবসেনা (Shiv Sena) মধ্যপ্রদেশের রাজনৈতিক সঙ্কট নিয়ে কংগ্রেসকে নিশানা করে বলে, ‘ভগবান দেয় আর কর্ম নাশ করে। এটাই কংগ্রেস পার্টির বর্তমান অবস্থা।”
.
মুখপত্র সামনাতে শিবসেনা সম্পাদকীয় এর মাধ্যমে কংগ্রেসকে একহাতে নেয়। সেখানে লেখা হয়, ‘মধ্যপ্রদেশ কংগ্রেসে যুদ্ধ শুরু হয়েছে। কমলনাথ সরকার ভেঙে পড়ছে। আর তাঁর প্রধান কারণ সরকারের অহংকার এবং নতুন জেনারেশনকে না এগিয়ে আনা।”
.
শিবসেনার মুখপত্রে লেখা হয়, ভগবান দেয় আর কর্ম নাশ করে। এটাই এখন কংগ্রেসের অবস্থা। সামনাতে লেখা হয়, ‘মধ্যপ্রদেশ কংগ্রেসে যুদ্ধ শুরু হয়েছে। কংগ্রেসে ভাঙন দেখা দিয়েছে। জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার নেতৃত্বে কংগ্রেসের ২২ জন বিধায়ক কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছে। সিন্ধিয়া বিজেপিতে যোগ দিয়েছেন। এরফলে কংগ্রেস সরকার সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে। কমলনাথ সরকার ভাঙার মুখে, কারণ তাঁদের অহংকার আর নতুন প্রজন্মকে এগিয়ে নিয়ে না আসা।”
.
শিবসেনা বলে, মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে নজরআন্দাজ করে রাজনীতি করা যায় না। সামনাতে লেখা হয়েছে, সিন্ধিয়ার প্রভাব গোটা রাজ্যে না থাকলেও গোয়ালিয়র আর গুনার মতো এলাকায় সিন্ধিয়ার প্রভাব চলে। বিধানসভার নির্বাচনের আগে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কংগ্রেসের মুখ্যমন্ত্রী চেহারা ছিল। কিন্তু নির্বাচনের পর সিন্ধিয়ার বরিষ্ঠ নেতারা তাঁকে বাদ দিয়ে দেয়, এবং দিল্লীর হাই কম্যান্ড শুধু দেখতেই থাকে। নির্বাচনের পর সিন্ধিয়াকে ডাস্টবিনে ফেলে দেওয়া কংগ্রেসের জন্য সহজ ছিল না। এই অসন্তোষের কারণে সময়ে সময়ে বিক্ষোভের আগুন জ্বলতে থাকে।

No comments:

Post a comment