সরকার বাঁচাতে পারবে না কমলনাথ! রাজ্যপালকে চিঠি লিখে আস্থা ভোট পিছোনর দাবি কংগ্রেসের - VedasBD.com

Breaking

Monday, 16 March 2020

সরকার বাঁচাতে পারবে না কমলনাথ! রাজ্যপালকে চিঠি লিখে আস্থা ভোট পিছোনর দাবি কংগ্রেসের

সরকার বাঁচাতে পারবে না কমলনাথ! রাজ্যপালকে চিঠি লিখে আস্থা ভোট পিছোনর দাবি কংগ্রেসের


ভোপালঃ মধ্যপ্রদেশে (Madhya Pradesh) জারি রাজনৈতিক অস্থিরতার মধ্যে আজকের দিন খুবই গুরুত্বপূর্ণ। সবার নজর মধ্যপ্রদেশের বিধানসভার উপর টিকে আছে। বিধানসভায় আজকের দিনে অনেক হাঙ্গামা হতে পারে। কমলনাথ সরকার (kamal nath) সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে আর ভারতীয় জনতা পার্টি (BJP) আস্থা ভোটের দাবি জানিয়েছে।
.
আরেকদিকে, এতদিন ধরে কমলনাথ সরকার বলে আসছিল যে, তাঁদের কাছে যথেষ্ট সংখ্যাগরিষ্ঠতা আছে। কিন্তু এখন আবার কমলনাথ সরকার আস্থা ভোট পিছিয়ে দিতে চাইছে। মুখ্যমন্ত্রী কমলনাথ বলছেন ব্যাঙ্গালুরুতে থাকা কংগ্রেস বিধায়কদের বন্দি বানানো হয়েছে। উনি বলছেন, সমস্ত বিধায়ক যদি স্পীকারের সামনে উপস্থিত হন তাহলেই তিনি ফ্লোর টেস্ট করাতে রাজি হবেন।
.
আরেকদিকে, মধ্যপ্রদেশের রাজ্যপাল লালজি টন্ডন ফ্লোর টেস্ট করানোর আদেশ দিয়ে দিয়েছে। উনি ১৬ মার্চে ফ্লোর টেস্টের কথা বলেছেন। কিন্তু কমলনাথ সরকারের তরফ থেকে জারি বিধানসভার কার্যসূচীতে আজ ১৬ই মার্চ ফ্লোর টেস্ট করানোর কথা উল্লেখ নেই।
.
আর এবার দেখতে হবে যে, রাজ্যপালের ভাষণের পর বিধানসভায় কি ঘটবে? বিজেপি আর কংগ্রেসের বিধায়করা ভোপালে চলে এসেছেন। বিধানসভা কার্যবাহিতে সমস্ত বিধায়ক উপস্থিত থাকবেন। এবার শুধু অপেক্ষা ব্যাঙ্গালুরুতে থাকা কংগ্রেসের বিক্ষুব্ধ বিধায়কদের হচ্ছে। মুখ্যমন্ত্রী কমলনাথ রাজ্যপালকে একটি চিঠি লিখে আজকে ফ্লোর টেস্ট না করানোর ইঙ্গিত দিয়েছে। স্পীকার আর রাজ্যপালের ক্ষমতার কথা উল্লেখ আছে ওই চিঠিতে।

No comments:

Post a comment