করোনা ভাইরাস রুখতে সারাদেশে ২১ দিনের 'কার্ফু' জারি করলেন নরেন্দ্র মোদী! - VedasBD.com

Breaking

Tuesday, 24 March 2020

করোনা ভাইরাস রুখতে সারাদেশে ২১ দিনের 'কার্ফু' জারি করলেন নরেন্দ্র মোদী!

করোনা ভাইরাস রুখতে সারাদেশে ২১ দিনের 'কার্ফু' জারি করলেন নরেন্দ্র মোদী!


মঙ্গলবার রাত ১২টা থেকে পুরো দেশ লকডাউন হয়ে যাবে। দেশকে বাঁচাতে, দেশের প্রতিটা মানুষকে বাঁচাতে, পরিবারকে বাঁচাতে এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। সমগ্র রাজ্য, কেন্দ্রশাসিত অঞ্চলকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশ্যে ভাষণে তিন সপ্তাহের জন্য পুরো দেশ লকডাউনের ঘোষণা করেন।
.
জনতা কার্ফুর সাফল্যের জন্য ধন্যবাদ। করোনা রুখতে ঘরে থাকাই একমাত্র উপায়। করোনায় শক্তিশালী দেশও কাবু হয়ে গিয়েছে। করোনায় সংক্র্মণ চক্রকে ভাঙতে হবে। দেশকে বাঁচাতে হবে। বহু রাজ্য লকডাউ করে দিয়েছে। রাজ্য সরকারের এই প্রয়াসকেও সাধুবাদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
.
মোদী বলেন, সামনের ২১ দিন প্রত্যেকের কাছে মহমূল্যবান। এই ২১ দিন না মানলে দেশ ২১ বছর পিছিয়ে যাবে। এই ২১ দিনের জন্য বাইরে বেরনোর কথা ভুলে যান। ২৫ মার্চ থেকে ১৪ এপ্রিল এই লকডাউন চলবে। এই লকডাওউনকে একপ্রকার কার্ফু ভাবুন। ২১ দিন লকডাউন থাকাকালীন জরুরি পরিষেবা মিলবে বলে জানান তিনি।
.
মোদী এদিন আরও পরামর্শ দেন, ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ খাবেন না। দায়িত্বজ্ঞানহীন হলে বড় মূল্য দিতে হবে। তবে কিছু লোকের অবহেলার কারণে আগামী দিনে আমাদের প্রত্যেককেই বড় ক্ষতির মুখে পড়তে হবে। এবং তা কতটা ভয়াবহ তার আন্দাজ কেউ করতে পারবেন না।
.

No comments:

Post a Comment