চীনা ব্যাক্তিদের সাথে মুখের মিল থাকায় করোনা ভাইরাস বলে করা হচ্ছে বিদ্রুপ! প্রতিবাদ সোশ্যাল মিডিয়ায় - VedasBD.com

Breaking

Tuesday, 17 March 2020

চীনা ব্যাক্তিদের সাথে মুখের মিল থাকায় করোনা ভাইরাস বলে করা হচ্ছে বিদ্রুপ! প্রতিবাদ সোশ্যাল মিডিয়ায়

চীনা ব্যাক্তিদের সাথে মুখের মিল থাকায় করোনা ভাইরাস বলে করা হচ্ছে বিদ্রুপ! প্রতিবাদ সোশ্যাল মিডিয়ায়


চিনের (china) নাগরিকদের ‘চেহারাগত মিল’ পেয়েই তাঁদের করোনাভাইরাস বলে বিদ্রূপ করা হচ্ছে বলে ধারণা তাঁদের। তারা থাকেন পঞ্জাবের(punjab) চুন্নি কলান নামে একটি গ্রামে।বিশ্বজুড়ে থাবা বসিয়েছে করোনা ভাইরাস। এই সংক্রমণের এপিসেন্টার চিন। এই দেশ থেকেই সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস। সোশ্যাল মিডিয়ায় চিনের উদ্দেশ্যে নানাভাবে ক্ষোভ উগরেও দিচ্ছেন নেটিজেনরা। চলছে নানা ব্যাঙ্গ বিদ্রূপও। তবে শুধু চিনারা নন, ভারতীয়দের একাংশকে উদ্দেশ্য করেও অনেকে আপত্তিকর মন্তব্য করছেন।
.
এই বিদ্রূপের শিকার হচ্ছেন উত্তর-পূর্বের ভারতীয়রাও, দাবি তাঁদেরই একাংশের।পথে-ঘাটে চলতে-ফিরতে তাঁদের ঠাট্টা করে করোনাভাইরাস বলে সম্বোধন করছেন অনেকে, অভিযোগ তাঁদের। সম্প্রতি উত্তর-পূর্ব ভারতের কয়েকজন ছাত্রছাত্রী তাঁদের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। সেই সঙ্গে কাতর আবেদন, এই ভাবে যেন করোনা ভাইরাস বলে যেন তাঁদের না সম্বোধন করা হয়।

.
ভিডিওটির শুরুতে একটি মেয়েকে বলতে শোনা যাচ্ছে, ‘আগে আমাদের নেপালি, চি**কি, ইত্যাদি বলে সম্বোধন করা হত, এখন বলা হচ্ছে করোনাভাইরাস।’ এই ডাকে তাঁরা যে কতটা মর্মাহত, তাই প্রকাশ পেয়েছে এই ফেসবুক পোস্টে। ভিডিওটি ডিমাপুর ২৪/৭ নামে একটি পেজ থেকে শেয়ার করা হয়। ইতিমধ্যেই ৩ লাখেরও বেশি মানুষ ভিডিওটি দেখেছেন।

No comments:

Post a comment