প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বড়ো পদক্ষেপ: সিদ্ধান্ত নিলেন সোশ্যাল মিডিয়া ত্যাগ করার - VedasBD.com

Breaking

Monday, 2 March 2020

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বড়ো পদক্ষেপ: সিদ্ধান্ত নিলেন সোশ্যাল মিডিয়া ত্যাগ করার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বড়ো পদক্ষেপ: সিদ্ধান্ত নিলেন সোশ্যাল মিডিয়া ত্যাগ করার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) সকলকে চমকে দেওয়ার পদক্ষেপ নেওয়ার জন্যেই পরিচিত সেটা নোটবন্দি হোক বা সার্জিক্যাল স্ট্রাইক। তবে এখননরেন্দ্র মোদী নতুন এক পদক্ষেপ নিয়ে পুরো বিশ্বকে চমকে দিয়েছেন। একদিকে বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ায় প্রভাব ধারাবাহিকভাবে বাড়ছে, অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক অবাক করার ইঙ্গিত দিয়েছেন। প্রধানমন্ত্রী মোদী সোমবার টুইট করেছেন যে তিনি সোশ্যাল মিডিয়া ছেড়ে যাওয়ার কথা ভাবছেন। প্রধানমন্ত্রী বলেছেন-  “এই রবিবার আমি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব ছেড়ে যাওয়ার কথা ভাবছি। এই বিষয়ে প্রধানমন্ত্রী মোদী আগামী সময়ে আরো জানাবেন বলে জানিয়েছেন।
.
প্রধানমন্ত্রী নিজের ব্যাক্তিগত টুইটার হ্যান্ডেল থেকে এই পোস্ট করেছেন। প্রধানমন্ত্রী মোদীর এই টুইট সকলকে অবাক করেছে। কারণ সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী মোদীর ব্যাপক ফ্যান ফলোয়িং রয়েছে। প্রধানমন্ত্রী মোদীর টুইটারে ৫.৩০ কোটি ফলোয়ার রয়েছে, আর ফেসবুকের ফলোয়ার রয়েছে ৪ কোটি। একই ভাবে, ইউটিউবে সাড়ে ৪৫ লক্ষ সাবস্ক্রাইব রয়েছেন।
.
তাৎপর্যপূর্ণ ভাবে, প্রধানমন্ত্রী মোদী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে খুব সক্রিয়, যার মাধ্যমে তিনি কার্যকরভাবে সরকারের নীতি, প্রকল্প সম্পর্কে দেশবাসীকে জানান। অন্যদিকে, প্রধানমন্ত্রী মোদীর সোশ্যাল মিডিয়া ছেড়ে যাওয়ার সিদ্ধান্তের পরে লোকেরা এ নিয়ে বিভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছে।
.
অনেকে প্রধানমন্ত্রী মোদীকে অনুরোধ করেছেন যাতে উনি সোশ্যাল মিডিয়া ছেড়ে না যান। অনেকে বলেছেন যে তারা নরেন্দ্র মোদীর কারণেই সোশ্যাল মিডিয়ায় এসেছে। এখন তারা হতাশ হয়েছেন। জানিয়ে দি প্রধানমন্ত্রী মোদী মাঝে মধ্যে টুইটার, ফেসবুকে লাইভও আসেন এবং জনগণকে সম্বোধন করেন। তবে এখন নরেন্দ্র মোদীর পদক্ষেপ সকলকে অবাক করেছে।

No comments:

Post a comment