ফ্রীতে সুবিধা পাওয়ার জন্য কেজরিওয়ালকে দিয়েছিল ভোট, এখন হিন্দুদের খেতে হচ্ছে ড্রেনের জল - VedasBD.com

Breaking

Sunday, 1 March 2020

ফ্রীতে সুবিধা পাওয়ার জন্য কেজরিওয়ালকে দিয়েছিল ভোট, এখন হিন্দুদের খেতে হচ্ছে ড্রেনের জল

ফ্রীতে সুবিধা পাওয়ার জন্য কেজরিওয়ালকে দিয়েছিল ভোট, এখন হিন্দুদের খেতে হচ্ছে ড্রেনের জল

দিল্লীতে (Delhi) কট্টরপন্থীদের ব্যাপক উপদ্রবের পর অনেক বড়ো বড়ো পর্দাফাঁস হচ্ছে। এমনকিছু এলকার আসল রিপোর্ট সামনে আসছে যেখানে আগে মিডিয়া পৌঁছাত না। দিল্লিতে হিংসার পর বেশকিছু রিপোর্ট সামনে এসেছে যেখানে কেজরিওয়াল সরকারের উপর মুসলিম তোষণের প্রশ্নঃ খাড়া করেছে। উত্তরপূর্ব এলাকায় যেখানে হিন্দুদের সংখ্যা কম এবং আম-আদমি পার্টি দ্বারা প্রশাসন নিয়ন্ত্রিত হয় সেখানে হিন্দুরা অবহেলার শিকার বলে অভিযোগ উঠছে।
.
শিববিহার চক এলাকা থেকে এক ভিডিও সামনে এসেছে, যেখানে দেখা যাচ্ছে লোকজন পানীয় জল নর্দমার পাশে থেকে সংগ্রহ করছে। শিব বিহার, গোবিন্দ বিহার এলাকার প্রায় ২০ হাজার হিন্দু ৮ বছর ধরে এইভাবে পানীয় জল সংগ্রহ করে।
.
এখানে শুধুমাত্র হিন্দুদের অবহেলিত বলার অর্থ এই যে, মুসলিম বহুল এলাকায় জলের জন্য ট্যাঙ্ক বানিয়ে দেওয়া হয়েছে। এলাকার বিধায়ক তথা আম-আদমি পার্টির নেতা হাজি ইউনুস দিল্লী দাঙ্গার মূলে থাকা তাহির হোসেনের ঘনিষ্ট বলে অভিযোগ উঠেছে।
.
অনেকে বলেছেন হাজি ইউনুস দাঙ্গার সাথে জড়িত রয়েছে এবং যে হিংসা মনোভাব নিয়ে এই এলাকার কোনো উন্নয়ন করেনি। কারণ এই এলাকার হিন্দুরা তাকে ভোট দেয়নি বলে তার নিজের ধারণা। বলা হচ্ছে দিল্লীতে মানুষজন ফ্রীর চক্করে পড়ে কেজরিওয়ালকে ভোট দিলেও অবস্থার উন্নতি হয়নি।
.
শিববিহার, গোবিন্দ বিহার এবং মহালক্ষ্মী ছিটমহল সহ আশেপাশের অঞ্চলের প্রায় ২০ হাজার হিন্দু এমন একটি সমস্যার মুখোমুখি হচ্ছেন যা কথায় বর্ণনা করা মুশকিল, এলাকার মানুষ একটা বড়ো ড্রেনের পাশ থেকে জল সংগ্ৰহ করেন, তাও আবার নিজেরাই পাইপকে কেটে একটা কল তৈরি করেছে। সরকারের তরফে এলাকায় হিন্দুদের জন্য কোনো ব্যাবস্থা করা হয়নি।

No comments:

Post a comment