পুলওয়ামা হামলায় যুক্ত আরও দুজনকে গ্রেফতার করল NIA - VedasBD.com

Breaking

Friday, 6 March 2020

পুলওয়ামা হামলায় যুক্ত আরও দুজনকে গ্রেফতার করল NIA

পুলওয়ামা হামলায় যুক্ত আরও দুজনকে গ্রেফতার করল NIA

পুলওয়ামায় (Pulwama) হওয়া জঙ্গি হামলার তদন্তে নামা রাষ্ট্রীয় তদন্তকারী সংস্থা (NIA) কাশ্মীরের আলাদা আলাদা জায়গা থেকে দুজনকে গ্রেফতার করেছে। NIA তদন্তে পাওয়া গেছে যে, পুলওয়ামা হামলার ষড়যন্ত্রে এরা দুজন যুক্ত ছিল। গ্রেফতার করা দুই সন্দেহভাজনের নাম রৈজুল ইসলাম আর মোহম্মদ আব্বাস।পাওয়া তথ্য অনুযায়ী, এই দুজনের মধ্যে একজন অনলাইন শপিং এর মাধ্যমে আইইডি বানানোর কেমিক্যাল কিনেছিল।
.
 NIA জানায়, এরা জইশ এর জঙ্গিদের আইইডি বানানোর জন্য সাহায্য করেছিল। এদের মধ্যে একজন ফিদাইন হামলাকারী আদিলকে নিজের ঘরে শরণ দিয়েছিল।আপনাদের জানিয়ে দিই, বৃহস্পতিবার NIA এক অভিযুক্তকে গ্রেফতার করেছিল।
.
প্রাপ্ত তথ্য অনুযায়ী, NIA এর টিম জম্মু কাশ্মীর পুলিশ আর সিআরপিএফ এর টিমের সাথে সংযুক্ত অভিযান চালয়ে কসবাযার গ্রামে তল্লাশি চালায় আর সেখান থেকে ক যুবককে গ্রেফতার করে। NIA এর অনুসারে এই তল্লাশিতে তিনটি মোবাইল ফোন আর কিছু অন্যান্য কাগজপত্র বাজেয়াপ্ত করা হয়েছে।এর আগে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার লেথপোরায় গত বছর হওয়া আত্মঘাতী হামলার সাথে যুক্ত থাকার অভিযোগে বাপ আর মেয়েকে গ্রেফতার করে NIA। গ্রেফতারির পর NIA ওই দুজনকে NIA আদালতে পেশ করে। সেখান থেকে তাঁদের ১০ দিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়।


No comments:

Post a comment