সনাতনী পদ্ধতিতে জীবন যাপন করলে ছড়াবে না করোনা ভাইরাস, এমনি ইঙ্গিত দিলেন ইজরায়েলি রাষ্ট্রপতি - VedasBD.com

Breaking

Thursday, 5 March 2020

সনাতনী পদ্ধতিতে জীবন যাপন করলে ছড়াবে না করোনা ভাইরাস, এমনি ইঙ্গিত দিলেন ইজরায়েলি রাষ্ট্রপতি

সনাতনী পদ্ধতিতে জীবন যাপন করলে ছড়াবে না করোনা ভাইরাস, এমনি ইঙ্গিত দিলেন ইজরায়েলি রাষ্ট্রপতি

চীন থেকে উৎপন্ন হয়ে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে কোরোনা ভাইরাস। এই ভাইরাসে চীনে বহু লোক মারা গেছেন এবং অন্যান্য দেশেও প্রচুর লোকের মৃত্যু ঘটেছে। এই ভাইরাসটি চীন, করিয়া, ভারত, ইজরায়েল ইত্যাদি আরো অনেক দেশে ছড়িয়ে পড়েছে যার ফলে বিশ্বে মৃত্যুর সংখ্যা অনেক বেড়েছে এবং প্রতিটি দেশের মানুষ আতঙ্কের মধ্যে রয়েছে।
.
বিশ্বে এই ক্রমবর্ধমান করোনার ভাইরাসের আশঙ্কার মধ্যে ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu) আজ তার নাগরিকদের অভিবাদনের জন্য ভারতীয় পদ্ধতি অবলম্বন করার পরামর্শ দিয়েছেন। নেতানিয়াহু বলেছেন করোনার ছড়িয়ে পড়া আটকাতে ভারতীয় উপায় অর্থাৎ নমস্কার করা সবচেয়ে ভালো। ভারতীয় সনাতন পদ্ধতিতে জীবাণুর থেকে বাঁচার জন্য নমস্কার করা হয়। এছাড়াও সনাতন পদ্ধতিতে শব দেহ দাহ করে জীবাণু সংক্রমণের হাত থেকে সমাজকে সুরক্ষিত রাখা হয়। এখন করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ায় বিশ্ব যেন সনাতনী পথে চলতে শুরু করেছে।
.
আসলে, আলিঙ্গন, হ্যান্ডশেক, চুম্বন ইত্যাদি শুভেচ্ছার সময় করোনার ভাইরাসের সবচেয়ে বেশি সংক্রামক হতে পারে। এখন পর্যন্ত বিশ্বজুড়ে হাজার হাজার মানুষের মৃত্যু ঘটেছে এই ভাইরাসের জন্য। তবে, এমন অনেক লোক রয়েছে চিকিৎসায় হয়ে তাদের বাড়িতে ফিরে গেছেন। তবে এর ভয় কমছে বলে মনে হয় না। ভারতে করোনার ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও বাড়ছে। সর্বশেষ তথ্য অনুসারে, গুরুগ্রামের ডিজিটাল পেমেন্ট অ্যাপ পেইটিএম-র একজন কর্মচারীও করোনার ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। ভারতে প্রায় ১১ জন এখনও অবধি আক্রান্ত হয়েছেন
.
ভারত ও ইস্রায়েলের বন্ধুত্ব খুব স্বাভাবিক। ১৫ ই আগস্ট একটি টুইট বার্তায় বেঞ্জামিন নেতানিয়াহু তাদের স্বাধীনতার জন্য অভিনন্দন জানিয়ে প্রত্যেককে ‘নমস্তে বা নমস্কার’ বলেছিলেন। ২৩-সেকেন্ডের একটি ভিডিওতে বেনজমিন নেতানিয়াহু স্বাধীনতার অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী মোদী এবং ভারতীয়দের উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন।

No comments:

Post a comment