হাইকোর্টের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে যাবে যোগী সরকার, লড়াই চলবে দাঙ্গাবাজদের বিরুদ্ধে! - VedasBD.com

Breaking

Tuesday, 10 March 2020

হাইকোর্টের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে যাবে যোগী সরকার, লড়াই চলবে দাঙ্গাবাজদের বিরুদ্ধে!

হাইকোর্টের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে যাবে যোগী সরকার, লড়াই চলবে দাঙ্গাবাজদের বিরুদ্ধে!


এবার হাইকোর্টের সিদ্ধান্তে যোগী সরকার সুপ্রিম কোর্টের কাছে যেতে পারে। কিছুদিন আগেই CAA নিয়ে দাঙ্গা করা মৌলবাদীদের পোস্টার ও ব্যানার লাগানো হয়েছিল রাস্তায়। কিন্তু হাই কোর্টের আদেশ আসে যে সমস্ত ব্যানার সরিয়ে ফেলতে হবে। কারণ তাতে তাদের ব্যক্তিগত জীবনে প্রভাব ফেলবে। তবে এবার যোগী সরকার হাই কোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
.
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এ নিয়ে কড়া মন্তব্য করেছেন, “হাইকোর্টের আদেশ অধ্যয়ন করা হচ্ছে। সরকারের প্রথম অগ্রাধিকার হ’ল ইউপির ২৩ কোটি মানুষের নিরাপত্তা, যা জনস্বার্থে হবে, সেই অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়াও তিনি এই নিয়ে আরও কথা বলেন। এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য রাতারাতি একটি বৈঠকও ডাকা হয়। লখনউয়ের জেলা কালেক্টর অভিষেক প্রকাশ, পুলিশ কমিশনার সুজিত পান্ডে এবং বিচার বিভাগের কর্মকর্তারাও বৈঠকে উপস্থিত ছিলেন।সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে,  লখনউতে হাইকোর্টের আদেশের পরিপ্রেক্ষিতে সোমবার লোকভবনে অতিরিক্ত মুখ্য সচিব (স্বরাষ্ট্র) অবনীশ কুমার আর বাকি কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন।
.
রাজ্য সরকারের আদালতের আদেশ কার্যকর করতে প্রায় এক সপ্তাহ সময় রয়েছে।এই বিষয় নিয়ে সরকার শীর্ষ আদালতের আইনজীবীদের কাছ থেকে আইনী পরামর্শও নেবে। এ ছাড়া মুখ্যমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা মৃত্যুঞ্জয় কুমার টুইটের মাধ্যমে লিখেছেন, “দাঙ্গাকারীদের পোস্টার সরিয়ে দেওয়ার হাইকোর্টের আদেশকে সঠিক দৃষ্টিকোণে বোঝা দরকার।
.
কেবল তার পোস্টারগুলি সরানো হবে, তার বিরুদ্ধে প্রবাহগুলি নয়। লক্ষণীয় যে এলাহাবাদ হাইকোর্ট সিএএর বিরুদ্ধে লখনউতে বিক্ষোভকারীদের ছবি সহ পোস্টার এবং ব্যানার লাগানো ভুল বলে বিবেচিত হয়েছে। আদালত বলেছে যে জনগণের গোপনীয়তা এবং জীবনস্বাধীনতার মৌলিক অধিকারগুলিতে সরকার অযৌক্তিকভাবে হস্তক্ষেপ করতে পারে না। কিন্তু এখনও এই বিষয় নিয়ে সমস্যা কমতে দেখা যায় নি। আশা করা হচ্ছে এবার সব কিছু ভেবেই একটা চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।


No comments:

Post a Comment