মধ্যপ্রদেশ সঙ্কট: কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাচ্ছেন, রাজ্যসভার প্রার্থী হতে পারেন সিন্ধিয়া - VedasBD.com

Breaking

Monday, 9 March 2020

মধ্যপ্রদেশ সঙ্কট: কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাচ্ছেন, রাজ্যসভার প্রার্থী হতে পারেন সিন্ধিয়া

মধ্যপ্রদেশ সঙ্কট: কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাচ্ছেন, রাজ্যসভার প্রার্থী হতে পারেন সিন্ধিয়া


ভোপাল: মধ্যপ্রদেশ থেকে বিজেপির রাজ্যসভার প্রার্থী হচ্ছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, এমনটাই খবর সূত্রের। রাহুল-প্রিয়ঙ্কার ঘনিষ্ঠ জ্যোতিরাদিত্য, রবিবার বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি রাজ্যসভার টিকিট এবং কেন্দ্রীয় মন্ত্রিত্ব দাবি করেন বলে সূত্রের খবর।
.
সোমবার মধ্যপ্রদেশের পরিস্থিতির পরিপ্রেক্ষিতে জ্যোতিরাদিত্যের শিবির বদলের সম্ভাবনা রাজনৈতিক মহলে জোরাল হয়ে উঠেছে। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চহ্বান একে কংগ্রেসের অভ্যন্তরীণ বিষয় বলে দাবি করেছেন। যদিও বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলতে আজই দিল্লি যাচ্ছেন তিনি। রবিবার তাঁর সঙ্গেই বৈঠক করেন জ্যোতিরাদিত্য।

.
সোমবার মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারের নতুন সঙ্কট তৈরি হয়। আচমকাই বেপাত্তা হয়ে যান জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার অনুগামী, ৬ মন্ত্রী-সহ ১৭ জন বিধায়ক। পাল্টা বৈঠক করে ২২ জন মন্ত্রীর পদত্যাগপত্র নেন মুখ্যমন্ত্রী কমল নাথ। নতুন মন্ত্রিসভা গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

.
মাফিয়াদের সাহায্যে অস্থিরতা তৈরির চেষ্টা সফল হতে দেবনা বলে বিবৃতি দেন কমলনাথ। মধ্যপ্রদেশের কমলনাথ সরকারের যে ৬ মন্ত্রী-সহ ১৭ জন বিধায়কের কোনও হদিশ মিলছে না, তাঁরা প্রত্যেকেই কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্য জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার অনুগামী। মধ্যপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী তুলসী সিলাভাট, শ্রমমন্ত্রী মহেন্দ্র সিং শিশোদিয়া, পরিবহণমন্ত্রী গোবিন্দ সিং রাজপুত, নারী ও শিশুকল্যাণমন্ত্রী ইমারতি দেবী, খাদ্যমন্ত্রী প্রদ্যুম্ন সিংহ তোমর এবং স্কুল শিক্ষামন্ত্রী মন্ত্রী প্রভুরা চৌধরী - সবার মোবাইল ফোন বন্ধ, বলে জানা যায়।
 .
ঘোরালো এই পরিস্থিতিতে, দিল্লি গিয়ে কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন কমল নাথ। রাতে মন্ত্রিসভার ২২ জন সদস্যকে নিয়ে বৈঠকে বসেন।  সূত্রের খবর, বৈঠকের পর মুখ্যমন্ত্রীর কাছে ২২ জন মন্ত্রী ইস্তফা দেন। নতুন করে মন্ত্রিসভা তৈরির জন্যই এই পদক্ষেপ বলে জানা গেছে।


No comments:

Post a Comment