সিলেটের গোলাপগঞ্জে হিন্দু বাড়িতে হামলা - VedasBD.com

Breaking

Friday, 14 February 2020

সিলেটের গোলাপগঞ্জে হিন্দু বাড়িতে হামলা

সিলেটের গোলাপগঞ্জে হিন্দু বাড়িতে হামলা


বৃহত্তর সিলেট জেলার গোলাপগঞ্জস্থ ঘোষগাঁও গ্রামে খাদিমুল ইসলাম মাদানিয়া মাদ্রাসায় বাৎসরিক ওয়াজ মহাফিল চলাকালিন একজন বক্তা হিন্দু ধর্মের মূর্তি পূজা নিয়ে কটুকাব্য সহ অহেতুক ভাষায় গালি গালাজ করেন।
.
বক্তার বক্তব্য শুনে স্থানীয় হিন্দু জন সাধারণ বর্তমান ইউপি ৭ ওয়ার্ড সদস্য মানিক মিয়া সহ গুণ্যমান্য ব্যক্তিদের অবগত করেন বিকাল ৫টায়। কিন্তু সন্ধ্যাপর ওয়াজ মহাফিল থেকে একঝাক মুসল্লি এসে স্কুল শিক্ষক নির্মল দাস এর বাড়িতে হামলা চালায়। বাড়িঘর ভাংচুর সহ হামলা ও লুটপাট চালায়।
.
ঘটনার সত্যতা নিশ্চিত করতে গোলাপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মিজানুর বলেন, হামলা শুনে আমি সরাসরি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি এবং স্থানীয় শালিস মাধ্যমে প্রকৃত অপরাধী সন্নাক্ত করে শাস্তি নিশ্চিত করবো। এই দেশে সাম্প্রদায়িক, জঙ্গিদদের ঠাই নাই।১৪ ফেব্রুয়ারি দুপুর ২ ঘটিকায় গোলাপগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ সহ স্থানীয় মুরব্বিদের মাধ্যমে সুষ্ট সমাধান প্রকৃত অপরাধীর শাস্তি নিশ্চিত হবে।

.
স্থানীয় ইউপি সদস্য মানিক মিয়া বলেন, আগামি শুক্রবার ২১ ফেব্রুয়ারি ঘোষগাঁও প্রাথমিক স্কুলে স্থানীয় শালিস ব্যবস্থা নেওয়া হয়েছে, ঘটনার আগে বিকেলে অবগতির বিষয়ে বলেন স্থানীয় কেউ স্বার্থ হাসিলের জন্য বিদেশ যেথে লাভ হবে বলে মন্তব্য করেন।
.
হামলার স্বীকার নির্মল দাস বলেন, বসত বাড়িতে সন্ধ্যার পর একদল জনতা হামলা চালান বাড়ির মূল ঘরের দরজা ভেঙ্গে ফেলেন। বাড়িতে টবে লাগানো গাছ ভাঙ্গা হয়। এই বিষয়ে সংকায় আছি বলে মন্তব্য করেন। স্থানীয় সবার সহযোগীতা সহ আগামি ২১ ফেব্রুয়ারি গ্রাম্য শালিস মাধ্যমে মিমাংশার দিন দার্য হয়। প্রকৃত দুষী শাস্তি পাবে বলে নিশ্চিত করেন।

No comments:

Post a comment