শাহিনবাগে ধরনা, জমায়েত করলেই দেওয়া হবে কড়া শাস্তি! ১৪৪ ধারা জারি করে মোতায়েন হল প্রচুর সেনা - VedasBD.com

Breaking

Saturday, 29 February 2020

শাহিনবাগে ধরনা, জমায়েত করলেই দেওয়া হবে কড়া শাস্তি! ১৪৪ ধারা জারি করে মোতায়েন হল প্রচুর সেনা

শাহিনবাগে ধরনা, জমায়েত করলেই দেওয়া হবে কড়া শাস্তি! ১৪৪ ধারা জারি করে মোতায়েন হল প্রচুর সেনা


নয়া দিল্লীঃ উত্তর পূর্ব দিল্লীতে (Delhi) সম্প্রতি হওয়ে যাওয়া হিংসাত্মক ঘটনার এবার জীবন-যাপন ধীরে ধীরে স্বভাবিক হচ্ছে। দাঙ্গা প্রবনিত এলাকায় ১৪৪ ধারা লাগু হয়েছে, আর সেখানে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে মানুষেরা। দাঙ্গাগ্রস্ত এলাকায় বেশীরভাগ দোকান খুলে গেছে। আরেকদিকে, শাহিনবাগে সুরক্ষা বাড়িয়ে দেওয়া হয়েছে। এর সাথে সাথে যেখানে বিগত আড়াই মাসের উপরে নাগরিকতা আইনের বিরুদ্ধে প্রদর্শন চলছে, সেখানে ১৪৪ ধারা লাগু করা হয়েছে। গত বছরের ১৫ ডিসেম্বর থেকে শাহিনবাগে ধরনায় বসেছেন সিএএ এর বিরোধীরা।

.
দক্ষিণপূর্ব দিল্লীর পুলিশ সুপার আর.পি. মিনা বলেন, পুলিশের সঠিক সময়ে পদক্ষেপ নেওয়ার কারণে হিন্দু সেনা ক্ষতিগ্রস্ত এলাকার প্রদক্ষিণ বাতিল করেছে। তাছাড়াও আমরা আশঙ্কা উড়িয়ে না দিয়ে এলাকায় প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করে রেখেছি।

.
দিল্লী পুলিশ দক্ষিণপূর্ব দিল্লীর শাহিনবাগ এলাকায় রবিবার সুরক্ষার কারণে প্রচুর পরিমাণে সেনা মোতায়েন করেছে। হিন্দু সেনা শাহিনবাগ খালি করার জন্য মার্চের ঘোষণা করার পরেই সেখানে সেনা মোতায়েন করা হয়েছে। যদিও শনিবার পুলিশের হস্তক্ষেপের পর হিন্দু সেনা শাহিনবাগে সিএএ বিরোধী আন্দোলনের বিরুদ্ধে নিজেদের মার্চ বাতিল করে।
.
আরেকদিকে, পুলিশ শাহিনবাগে একটি ব্যানার লাগিয়েছে, যেখানে স্পষ্ট উল্লেখ আছে যে, এলাকায় ১৪৪ ধারা লাগু করা হয়েছে। ব্যানারে পরিস্কার ভাষায় লেখা আছে যে, ওই এলাকায় কোনরকম ধরনা প্রদর্শন অথবা ভিড় জমানোর অনুমতি নেই। আইন লঙ্ঘন করলে, কড়া শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছে দিল্লী পুলিশ।


No comments:

Post a comment