আজ বিদায় নিল জনপ্রিয় অভিনেতা তাপস পাল - VedasBD.com

Breaking

Monday, 17 February 2020

আজ বিদায় নিল জনপ্রিয় অভিনেতা তাপস পাল

আজ বিদায় নিল জনপ্রিয় অভিনেতা তাপস পাল

আজ সকালে বাংলার জনপ্রিয় অভিনেতা তথা প্রাক্তন সাংসদ তাপস পালের মৃত্য হয়। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  তার মৃত্যুতে রাজনৈতিক মহল থেকে শুরু করে সিনেমা জগতে শোকের ছাঁয়া। তার মৃত্যুর খবর পাওয়ার পর তার বাড়িয়ে হাজির হয় বহু ভক্ত। এদিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী তার দেহতে মাল্যদান করতে পারে বলে জানা যাচ্ছে।
.
তরুণ মজুমদার পরিচালিত ‘দাদার কীর্তি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তিনি। ‘গুরুদক্ষিণা’ ছবির জন্য তাকে আজীবন মনে রাখবে বাংলার দর্শকরা। ওই ছবিতে কালী বন্দোপাধ্যায়ের সঙ্গে তার যুগলবন্দি রীতিমতো কাঁদিয়েছিল বাংলার দর্শককে। তখন তার বয়স ছিল মাত্র ২২ বছর। ‘গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালবাসা ভালবাসা’ তার জনপ্রিয় ছবিগুলোর মধ্যে অন্যতম।
.
গত দুই বছর ধরে হৃদযন্ত্রের অসুস্থতায় ভুগছিলেন তাপস পাল। এজন্য বেশ কয়েক বারই হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। পারিবারিক সূত্রের উদ্ধৃতি দিয়ে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, সম্প্রতি মেয়েকে দেখতে মুম্বাই যান তাপস পাল। সেখান থেকে কলকাতা ফেরার পথে বিমানবন্দরে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়। মঙ্গলবার ভোর চারটার দিকে সেখানেই তার মৃত্যু হয়।

.
পশ্চিমবঙ্গের চন্দননগরে জন্ম নেওয়া তাপস পাল হুগলি মোহসিন কলেজ থেকে জীববিজ্ঞানে স্নাতক সম্পন্ন করেন। মায়া মমতা, সুরের ভুবনে, সমাপ্তি, চোখের আলো, অন্তরঙ্গ, সাহেব প্রভৃতি বিখ্যাত বাংলা সিনেমায় তিনি অভিনয় করেছিলেন। ১৯৮১ সালে সাহেব ছবির জন্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান তিনি। বাংলার মতো বলিউডের ছবিতেও কাজ করেছেন এই গুণী অভিনেতা। অবোধ ছবিতে মাধুরী দীক্ষিতের বিপরীতে অভিনয় করেছেন তিনি।

No comments:

Post a Comment