উত্তর প্রদেশের সোনভদ্রায় ৩ হাজার টন সোনা পাওয়ার খবর খারিজ করল আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া - VedasBD.com

Breaking

Saturday, 22 February 2020

উত্তর প্রদেশের সোনভদ্রায় ৩ হাজার টন সোনা পাওয়ার খবর খারিজ করল আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া

উত্তর প্রদেশের সোনভদ্রায় ৩ হাজার টন সোনা পাওয়ার খবর খারিজ করল আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া 


উত্তর প্রদেশের সোনভদ্রায় ৩ হাজার টন সোনা পাওয়ার খবর খারিজ করল আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া (GSI)। শনিবার GSI এর তরফ থেকে এই তত্ব খারিজ করা হয়। GSI জানায় উত্তর প্রদেশের সোনভদ্রা জেলায় ৩ হাজার টন সোনা পাওয়ায়ার মতো কোন তথ্য আমাদের কাছে আসেনি।

.
যদিও উত্তর প্রদেশের খনন আধিকারিক কয়েকদিন আগে দাবি করেছিলেন যে, সোনভদ্রায় তিন হাজার টন সোনা আছে মাটির নীচে। GSI এর মহানির্দেশক এম শ্রীধর এই সমস্ত তথ্য খারিজ করে দেন। উনি বলেন GSI এর তরফ থেকে এরকম তথ্য কাওকে দেওয়া হয়নি। GSI সোনভদ্রা জেলায় এত সোনা থাকার কোন অনুমান লাগায়নি। উনি জানান, রাজ্য ইউনিটের সাথে সার্ভে করার পরই আমরা কোন ধাতু পাওয়ার খবর জানাই।

.
আমরা ওই এলাকায় ১৯৯৮-৯৯ আর ১৯৯৯-২০০০ এর খনন কাজ চালিয়েছিলাম। আর সেই রিপোর্ট জেলা শাসককে দিয়েছিলাম। উনি বলেন, GSI এর সোনার জন্য করা খনন সন্তোষজনক ছিল না।আপনাদের জানিয়ে দিই, দুইদিন আগেই উত্তর প্রদেশের খনন বিভাগ থেকে জানানো হয়েছিল যে ওই এলাকায় প্রায় তিন হাজার টন সোনার খনি আছে। আর উত্তর প্রদেশ সরকার ওই সোনা বিক্রি করার জন্য ই-টেন্ডার পর্যন্ত জারি করে দিয়েছে। কিন্তু এখন GSI এর তরফ থেকে সোনা পাওয়ার এই তথ্য সম্পূর্ণ ভাবে খারিজ করা হয়েছে।


No comments:

Post a Comment