সিএএ নিয়ে সভা করতে কলকাতায় অমিত শাহ, বিরোধীদের, সামাল দিতে তৈরি পুলিশ - VedasBD.com

Breaking

Saturday, 29 February 2020

সিএএ নিয়ে সভা করতে কলকাতায় অমিত শাহ, বিরোধীদের, সামাল দিতে তৈরি পুলিশ

সিএএ নিয়ে সভা করতে কলকাতায় অমিত শাহ, বিরোধীদের, সামাল দিতে তৈরি পুলিশ

কলকাতা: একগুচ্ছ কর্মসূচি নিয়ে কলকাতায় এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি সূত্রে খবর, সকাল পৌনে ১১টায় কলকাতা বিমানবন্দরে পৌঁছান অমিত শাহ। সাড়ে ১১টায় রাজারহাটে এনএসজি-র একটি অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। রাজারহাটে এনএসজি-র ২৯ স্পেশাল কম্পোজিট গ্রুপের ভবনের উদ্বোধন করবেন তিনি।

তবে, দিনের সেরা আকর্ষণ অবশ্যই শহিদ মিনারের সভা। সিএএ-সংঘাতের আবহে আজ রাজ্যে অমিত শাহর সভা। এই সভা থেকেই অমিত শাহ সূচনা করবেন ‘আর নয় অন্যায়’ কর্মসূচি। পুরভোটের মুখে এই সভা ঘিরে বিজেপি শিবিরে তৎপরতা তুঙ্গে।
.
দুপুর আড়াইটেয় শহিদ মিনার ময়দানে পৌঁছবেন অমিত শাহ। শহিদ মিনারে অমিত শাহর সভাস্থলে তৈরি হয়েছে দুটি মঞ্চ। হ্যাঙ্গারের মধ্যে থাকবে মূল মঞ্চ। সেখানে বসবেন অমিত শাহ এবং রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। মূল মঞ্চের বাঁ দিকে ছোট মঞ্চে থাকবেন দলের সাংসদ এবং বিধায়করা। মূল মঞ্চে সিএএ নিয়ে অভিনন্দন ও ‘আর নয় অন্যায়’ এই দুটি কর্মসূচির বার্তা ফুটিয়ে তোলা হয়েছে। মাইকের ব্যবহার হওয়ায় পুরো মাঠ পর্দা দিয়ে ঘেরা। শহিদ মিনার ময়দানের নানা জায়গায় লাগানো হয়েছে এলইডি স্ক্রিন।

.
বিকেল পৌনে ৪টে নাগাদ কালীঘাট মন্দিরে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সন্ধে ৬টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত রাজারহাটের হোটেলে রাজ্য নেতৃত্বের সঙ্গে কয়েক দফায় বৈঠক করবেন অমিত শাহ। রাতেই দিল্লি ফিরবেন তিনি।

.
কলকাতায় অমিত শাহর সভা, প্রতিবাদ জমায়েত ঘিরে আজ শহর অচল হওয়ার আশঙ্কা। আইন শৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে তৎপর পুলিশ-প্রশাসন। কলকাতা বিমানবন্দর ও তার আশপাশের এলাকায় মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিশ।
.
অমিত শাহর সভা উপলক্ষে বিভিন্ন জায়গা থেকে মিছিল করে শহিদ মিনারে যাবেন বিজেপি কর্মীরা। অন্য দিকে, শহরের বিভিন্ন জায়গায় জমায়েত করবেন সিএএ বিরোধীরা। দু’ পক্ষের মধ্যে সংঘাতের পরিস্থিতি তৈরি হলে, কীভাবে তা সামাল দেওয়া যাবে, তা নিয়েই আপাতত চিন্তায় পুলিশ-প্রশাসন।


No comments:

Post a comment