দিল্লীতে ইসলামিক কট্টরপন্থী শাহরুখ এর নেতৃত্বে চলছিল দাঙ্গা। এবার হবে সুচিকিৎসা - VedasBD.com

Breaking

Tuesday, 25 February 2020

দিল্লীতে ইসলামিক কট্টরপন্থী শাহরুখ এর নেতৃত্বে চলছিল দাঙ্গা। এবার হবে সুচিকিৎসা

দিল্লীতে ইসলামিক কট্টরপন্থী শাহরুখ এর নেতৃত্বে চলছিল দাঙ্গা।  এবার হবে সুচিকিৎসা


উত্তরপূর্ব দিল্লীতে কট্টরপন্থীরা যে উপদ্রব চলছে তা ব্যাপক হিংসাত্মক রুপ নিয়েছে। কট্টরপন্থীরা হেড কনস্টেবল রতন লালকে হত্যা করেছে, দিল্লির জাফরাবাদ এলাকায় কট্টরপন্থীরা পলিশের উপর আক্রমন চালিয়েছে। উন্মাদীরা রাস্তায় নেমে সরকারি সম্পত্তি নষ্ট থেকে শুরু করে রাস্তা আটকের কাজ করছিল। সেই সময় পুলিশ বাধা দিলে কাশ্মীরের জেহাদি কায়দায় পাথর ছোড়া হয়। পাথর ছড়ার সাথে সাথে উগ্র ভিড় পুলিশের উপর বন্দুক তাক করে গুলিও চালিয়েছে।

.
যে আতঙ্কবাদী পুলিশের উপর গুলি চালিয়েছিল তাকে শনাক্ত করে ফেলাও হয়েছে। লাল রঙের টিশার্ট পরে থাকা কট্টরপন্থীর নাম মহম্মদ শাহরুখ । CAA এর বিরুদ্ধে শান্তিপূর্ণ বিরোধের নামে যখন দোকান ঘর লুটপাট, রেস্টুরেন্ট ভাঙচুরের মতো ঘটনা ঘটছিল তখন এই ইসলামিক কট্টরপন্থী মহম্মদ শাহরুখ বন্দুক নিয়ে পুলিশকে ভয় দেখানোর চেষ্টায় ছিল।

.
এক পুলিশের জওয়ানের কাছে এসে সে ফলস ফায়ারিংও করেছিল। সেই সময় পুলিশের জওয়ানের হাতে শুধুমাত্র লাঠি ছিল। উপদ্রবিরা সোমবার অনেক কয়েকটি ঘর, দোকান আর বাহনে আগুন ধরিয়ে দেয়। জাফরাবাদের রাস্তায় এক ইসলামিক উপ্রদ্রবি ওপেন ফায়ারও করে। অভিযুক্তদের এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তের থেকে বন্দুক এবং কারতুস উদ্ধার হয়েছে। 
.
এছাড়া উপদ্রবিরা পুলিশের উপর লাগাতার ইট বৃষ্টির মত নিক্ষেপ করতে থাকে। গোকুলপুরীতে পাথরের আঘাতে আহত হওয়া হেড কনস্টেবল রতন লালের মৃত্যু হয়। এছাড়াও ডিসিপি অমিত শর্মা আর গোকুলপুরীর এসিপি অনুজ কুমার আহত হন। এক পুলিশ সমেত পাঁচ জনের মৃত্যু হয়েছে এই উপদ্রবে।
.
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ছোঁড়ে আর লাঠিচার্জ করে। চাঁদ বাগ আর ভজনপুরায় সিএএ বিরোধী আর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। পুলিশ দাঙ্গা প্রভাবিত এলাকায় ১৪৪ ধারা লাগু করেছে আরেকদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আপাতকালিন বৈঠক ডেকে পরিস্থিতির চর্চা করেন।


No comments:

Post a Comment