আলীগড়ে সিএএ বিরোধী জুলুসে ইসলামপন্থীদের উপদ্রব! ফায়ারিং ও হামলা চালানো হল মন্দিরেও - VedasBD.com

Breaking

Sunday, 23 February 2020

আলীগড়ে সিএএ বিরোধী জুলুসে ইসলামপন্থীদের উপদ্রব! ফায়ারিং ও হামলা চালানো হল মন্দিরেও

আলীগড়ে সিএএ বিরোধী জুলুসে ইসলামপন্থীদের উপদ্রব! ফায়ারিং ও হামলা চালানো হল মন্দিরেও


নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে জারি ধরনা পরদর্শন আর জুলুসের সময় উত্তর প্রদেশের আলীগড়ের উপরকোট, বাবরি মণ্ডি, শাহজমাল আর চরখবালানে উপদ্রবিরা চরম উৎপাত করে। সিএএ এর বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনে পাথরবাজি থেকে শুরু করে ফায়ারিং পর্যন্ত হয়। প্রদর্শনকারীরা উপরকোট এলাকায় পাথরবাজি আর ফায়ারিং করে। প্রদর্শনকারীদের বিক্ষোভে অল্পের জন্য প্রাণে বাঁচেন উপরকোট কোতয়ালির ইনস্পেক্টর।

.
এই ফায়ারিং এক ব্যাক্তি আহত হন, যাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ব্যাবহার করেন। বিকেল পর্যন্ত গোটা এলেকায় উত্তেজনার পারদ ছড়িয়ে পড়ে। আরেকদিকে গুজব রুখতে প্রশাসনের তরফ থেকে বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। দুপুর দেড়টা নাগাদ তুর্কমান এলাকার একটি মন্দিরে দুষ্কৃতীরা ভাঙচুর শুরু করে।

.
এরপর দুই সম্প্রদায়ের মানুষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এছাড়াও বাবরি মণ্ডিতে প্রদর্শনকারীরা পুলিশের উপরেও হামলা চালায়। সেখানে প্রদর্শনকারীরা বাইকে আগুন ধরিয়ে দিয়ে নিজেদের ক্ষোভ প্রকাশ করে।উল্লেখ্য, দিল্লীর মৌজপুরে সিএএ বিরোধী সভায় উত্তেজনা ছড়িয়ে পড়ার খবর আসার পরই আলীগড়ের প্রদর্শনকারীরা ক্ষোভে ফেটে পড়ে। ফায়ারিং, মন্দিরে হামলা এবং গাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার পরেও তাঁরা পুলিশের উপর হামলা করে ও উত্তেজনা বাড়িয়ে তোলে।


No comments:

Post a comment