গডসেকে মালা পরিয়ে পূজা করলেন নেতাজির নাতনি ! - VedasBD.com

Breaking

Thursday, 21 November 2019

গডসেকে মালা পরিয়ে পূজা করলেন নেতাজির নাতনি !


মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের ছবিতে মালা পড়িয়ে পুজো করলেন নেতাজির নাতনি। মধ্যপ্রদেশের গোয়ালিয়রে মঙ্গলবার এই কাজ করেন। সম্পর্কে নেতাজি সুভাষচন্দ্র বসুর ভাইজির কন্যা রাজ্যশ্রী চৌধুরী।মহাত্মার হত্যার জন্য নেহেরু সরকারকে দায়ী করেন তিনি। রাজ্যশ্রী চৌধুরী বর্তমানে অখিল ভারতীয় হিন্দু মহাসভার জাতীয় সভানেত্রী। গোয়ালিয়রের সংগঠনের ডালটনগঞ্জের দফতরে গডসের ছবিতে মাল্যদান করেন তিনি।অনুষ্ঠানে হাজির ছিলেন অখিল ভারতীয় হিন্দু মহাসভার জাতীয় মুখপাত্র নিতিশ কাতোচ। 

গত শনিবারই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ হিন্দু মহাসভার কার্যকলাপ নিয়ন্ত্রণের জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ দেন। জানিয়ে দেন, গান্ধী হত্যাকারী গডসের কাজ ও ভাবধারা মহিমান্বিত করে প্রচার কোনওভাবেই বরদাস্ত করবে না সরকার। ১৫ নভেম্বর গডসে ও গান্ধী হত্যার অন্যতম ষড়যন্ত্রী নারায়ণ আপ্তের ফাঁসি হয়। সেদিন তাঁদের ঘটা করে পুজো করে হিন্দু মহাসভা। শুক্রবারের ওই ঘটনার পর গোয়ালিয়র পুলিশ হিন্দু মহাসভার মুখপাত্র নরেশ বাথামের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ ধারায় মামলা করে।

অভিযোগ, গডসের কাজের মাহাত্ম্য ও মহাত্মা গান্ধীকে দেশভাগের জন্য দায়ী করে লিফলেট বিলি করেছেন তিনি। যদিও, এফআইআরের পর চার দিন কেটে গেলেও বাথামকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। রানী লক্ষ্মীবাঈয়ের জন্মজয়ন্তী উপলক্ষে দৌলতাগঞ্জে গেছিলেন রাজ্যশ্রী চৌধুরী ও অখিল ভারতীয় হিন্দু মহাসভার মুখপাত্র নীতীশ কাতোচ। দফতরে লক্ষ্মীবাঈয়ের মূর্তিতে মাল্যদানের পর গডসের ছবিতে মালা পরিয়ে পুজো করেন রাজ্যশ্রী। মঙ্গলবার এই খবর ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার। রাজ্যের মন্ত্রী গোবিন্দ সিং বলেন, কোনও অবস্থাতেই মধ্যপ্রদেশে গডসের ভাবধারা প্রচার করতে দেওয়া যাবে না। 

No comments:

Post a comment